ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে শ্রমজীবীরা ভালো নেই: খন্দকার মুক্তাদির
নিজস্ব প্রতিবেদক, সিলেট
ছবি- বাংলাদেশ প্রতিদিন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, আওয়ামী লীগের অপশাসনের কারনে দেশের শ্রমজীবী মানুষ সবচেয়ে কষ্টে আছে। নিত্যপণ্যের মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, বার বার গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির কারণে দেশের সাধারণ মানুষের ন্যায় শ্রমজীবীরাও ভালো নেই। 

সোমবার দুপুরে নগরীর আম্বরখানা পয়েন্টে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দলের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে র‌্যালি পরবর্তী সংক্ষিপ্ত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। র‌্যালিটি নগরীর কোর্ট পয়েন্ট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আম্বরখানা পয়েন্টে গিয়ে শেষ হয়।

এসময় তিনি আরও বলেন, সরকারের লাগামহীন লুটপাট, দুর্নীতি ও অর্থ পাচারের কারণে দেশের অর্থনীতি ভেঙ্গে পড়ায় শ্রমজীবী মানুষরা তাদের শ্রমের ন্যায্যমূল্য পাচ্ছেন না। সবচেয়ে অবহেলিত আছেন দৈনিক হাজিরা ভিত্তিক দিনমজুররা। মেগা প্রকল্পের নামে সরকার দলীয় নেতাদের মেগা দুর্নীতির কারনে মধ্যবিত্তরা নিম্নবিত্ত শ্রেণিতে নামছে আর নিম্নবিত্তরা দারিদ্রসীমার নিচে চলে যাচ্ছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ আর কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের মানুষকে বাঁচতে দেবে না। তাই শুধু বিএনপির নেতাকর্মীরা নয়, শ্রমজীবী মানুষ ও সর্বস্তরের জনগনকে এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে নামতে হবে।

সিলেট জেলা শ্রমিক দলের সভাপতি সুরমান আলীর সভাপতিত্বে এবং জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও মহানগর শ্রমিক দলের সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী জীবনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন মহানগর শ্রমিক দলের আহবায়ক আব্দুল আহাদ।

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামী লীগের লাগামহীন লুটপাটের কারনে দেশ আজ তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে। ফলে দেশের শ্রমজীবী মানুষেরা পরিবার নিয়ে দুইবেলা পেটভরে খেতে পারছে না। এমনটি চলতে দেয়া যায় না। এই বৈষম্য দূর করতে হলে বিএনপি ঘোষিত ১০ দফা দাবির পক্ষে দেশের অন্যান্য পেশাজীবি ও সাধারণ মানুষের ন্যায় শ্রমজীবীদেরও ঐক্যবদ্ধ হতে হবে। সমাবেশে সিলেট জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর