ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে ছাত্রদলের ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
৮ জন কারাগারে
নিজস্ব প্রতিবেদক, সিলেট

সরকারি কাজে বাধা দেওয়া, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ, সড়ক অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি ও সরকারবিরোধী উস্কানিমূলক কর্মকাণ্ডের অভিযোগে সিলেটে ছাত্রদলের প্রায় ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। 

গত মঙ্গলবার কোতোয়ালী থানাধীন হযরত শাহজালাল (রহ.) তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই কাজী জামাল উদ্দিন বাদী হয়ে এ মামলা করেন। এ মামলায় আটক ছাত্রদলের ৮ নেতাকর্মীকে বুধবার কারাগারে পাঠানো হয়েছে। 

কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আবুল হোসেন, সদর উপজেলা যুবদলের সদস্য রাজু আহমদ, মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম টিপু, ওসমানীনগরের গোয়ালাবাজার ইউনিয়ন ছাত্রদলের সদস্য জুনায়েদ হোসেইন, এয়ারপোর্ট থানাধীন লাখাউড়া এলাকার মৃত আবুল মিয়ার ছেলে কামরুল হাসান, নগরী বনকলাপাড়া ৪৬নং বাসার মৃত জামাল উদ্দিন খানের ছেলে পারভেজ খান জুয়েল, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরের হালাবাদি গ্রামের রবিউল আউয়ালের ছেলে সাইফুল ইসলাম সোহাগ এবং তাহিরপুর উপজেলার সুন্নামপুর গ্রামের আকবর মিয়ার ছেলে মো. হাফিজুর।

খালেদা জিয়ার স্থায়ী মুক্তি এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ওপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে গত মঙ্গলবার বিকালে নগরীর রিকাবীবাজার থেকে মিছিল বের করে জেলা ও মহানগর ছাত্রদল। মিছিলটি চৌহাট্টা এলাকায় আসার পর পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ৮ জনকে আটক করে।

মামলায় অভিযোগ করা হয়, ছাত্রদল নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সড়ক অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি, সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক স্লোগান দিতে থাকে। তখন পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করতে চাইলে তারা উত্তেজিত হয়ে সরকারি কাজে বাধা দেয় ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। পরে ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক ও আলামত হিসেবে ১৮টি বাঁশের লাঠি ও ১৫টি ইটের টুকরো জব্দ করা হয়। 

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, এ ঘটনায় এসআই কাজী জামাল উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেছেন। আটকদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার আদালতে সোর্পদ করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর