ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোটি টাকায় মনোনয়ন নিয়ে আসার অভিযোগ, যা বলছেন জাপা নেতা বাবুল
নিজস্ব প্রতিবেদক, সিলেট
মো. নজরুল ইসলাম বাবুল ও মাহবুবুর রহমান চৌধুরী

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর সর্বপ্রথম প্রার্থী চূড়ান্ত করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এরপর ইসলামী শাসনতন্ত্র আন্দোলন ও জমিয়তে ইসলাম তাদের প্রার্থী ঘোষণা করে। আর বিএনপি নির্বাচনের না যাওয়ার সিদ্ধান্তের মাঝেও রহস্য জিইয়ে রেখেছেন বর্তমান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সর্বশেষে বৃহস্পতিবার (৪ মে) সিসিক নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি। তবে দলটির প্রার্থী ঘোষণার একদিনের মাথায় সিলেটে বিদ্রোহ করে বসেছেন লাঙ্গলপ্রত্যাশী এক নেতা। তিনি শুক্রবার (৫ মে) সংবাদ সম্মেলন করে অভিযোগ করেছেন-কোটি টাকার বিনিময়ে সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মো. নজরুল ইসলাম বাবুল অবৈধভাবে প্রার্থিতা নিয়ে এসেছেন। 

মাহবুবুর রহমান সিটি নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে বৃহস্পতিবার শিল্পপতি মো. নজরুল ইসলাম বাবুলকে দলীয় মনোনয়ন দেয় সংসদের প্রধান বিরোধী দল জাপা। বাবুল সিলেট মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য। কিন্তু এ মনোনয়ন দেওয়াকে অবৈধ দাবি করছেন মাহবুব। 

শুক্রবার সিলেট মহানগরের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মনোনয়ন পুনর্বিবেচনার দাবি করেন তিনি। এ ক্ষেত্রে তিনি জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক-হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদের দৃষ্টি আকর্ষণ করেন মাহবুব।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহবুবুর রহমান চৌধুরী বলেন, ‘আমি সিলেট জেলা জাতীয় পার্টির সাবেক সহ সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছি। ২০১৮ সালে সিলেট-১ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতীক নিয়ে সংসদ নির্বাচন করেছি। বিগত দিনে সিলেটের মানুষের সুখে-দুঃখে পাশে থেকেছি। আর সেই তাগিদে আমি এবার সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ার লক্ষ্যে এক বছর আগে থেকেই সিলেটে কার্যক্রম শুরু করি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয়-টাকার কাছে ফিকে হয়ে পড়েছে একজন রাজনীতিকের স্বপ্ন। এবার সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন বাণিজ্য হয়েছে। প্রায় কোটি টাকার বিনিময়ে আমার কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে জাতীয় পার্টির টিকিট।’

এসব অভিযোগ প্রসঙ্গে নজরুল ইসলাম বাবুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদমাধ্যমকে বলেন, মাহবুবুর রহমান আমেরিকায় থাকেন। সিলেটে দলীয় কার্যক্রমে তিনি সক্রিয় নন। দলকে দুর্বল করতেই তিনি এসব মিথ্যে অভিযোগ আনছেন।

টাকার বিনিময়ে মনোনয়ন পাওয়ার অভিযোগ অস্বীকার করে বাবুল বলেন, জাতীয় পার্টি একটি সুসংগঠিত ও বড় দল। এখানে এমন সুযোগ নেই। মাঠে যে শক্তিশালী তাকেই মনোনয়ন দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর