ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভোলাগঞ্জ সীমান্ত হাটে বাণিজ্যিক কার্যক্রম শুরু
নিজস্ব প্রতিবেদক, সিলেট
ভোলাগঞ্জ সীমান্ত হাটে বাণিজ্যিক কার্যক্রম শুরু

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে বর্ডার হাটের কার্যক্রম শুরু হয়েছে। শনিবার বেলা ১১টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান এবং বাংলাদেশ ও ভারতের মেঘালয়ের ইস্ট খাসি হিলস হাট ম্যানেজমেন্ট কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

‘ভোলাগঞ্জ বর্ডার হাট’ নামে বাংলাদেশ-ভারত যৌথ এ হাটের ক্রয়-বিক্রয় করতে পারবেন দু’দেশের কার্ডধারী ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা। এ হাটে বাংলাদেশের ২৪টি ও ভারতের ২৬টি স্টল থাকবে। সপ্তাহের শনি ও বুধবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কেনাবেচা চলবে এ বাজারে।

কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন জানায়, ভারত ও বাংলাদেশের যে জায়গায় বর্ডার হাট বসবে সেই জায়গার নাম ভোলাগঞ্জ। তাই ‘ভোলাগঞ্জ বর্ডার হাট’ নামেই এর নামকরণ করা হয়েছে। এ হাটে স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি হবে এবং হাটের ৫ কিলোমিটার এলাকার বাসিন্দারা পণ্য ক্রয়-বিক্রয়ের সুযোগ পাবেন। একজন ক্রেতা একদিনে সর্বোচ্চ ২০০ ডলারের সমমান বাংলাদেশি টাকায় পণ্য ক্রয় করতে পারবেন।

উল্লেখ্য, ২০১৮ সালে এক চুক্তির মাধ্যমে বাংলাদেশ এবং ভারতের মধ্যে বাণিজ্যিক প্রসারে সীমান্ত হাট নির্মাণের সিদ্ধান্ত হয়। এরই অংশ হিসেবে চালু হলো ‘ভোলাগঞ্জ বর্ডার হাট’।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর