ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিসিক নির্বাচন
জাপা প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটি
মেয়র-কাউন্সিলরে ৪২৬ জনের মনোনয়ন সংগ্রহ
নিজস্ব প্রতিবেদক, সিলেট
নির্বাচন পরিচালনা কমিটি গঠন সভায় জাপার কেন্দ্রীয় ও সিলেট জেলা-মহানগর নেতৃবৃন্দ

সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পর এবার জাতীয় পার্টি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম বাবুলের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিকেলে মহানগরের গোটাটিকর এলাকার একটি কনফারেন্স হলে সভা করে কেন্দ্রীয় ও সিলেটের জাপা নেতাদের সমন্বয়ে গঠন করা হয়েছে ৬১ সদস্যবিশিষ্ট এ কমিটি।

কমিটিতে জাপা চেয়ারম্যানের উপদেষ্টা মো. আব্দুল্লাহ সিদ্দিকীকে প্রধান সমন্বয়ক ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন খালেদকে আহ্বায়ক করা হয়েছে। মহানগর জাপা নেতা আব্দুস শহীদ লস্কর বশিরকে সদস্যসচিব ও আব্দুস শহীদকে করা হয়েছে কোষাধ্যক্ষ। একই সভায় সিসিকের ৪২টি ওয়ার্ড জাপা ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের সমন্বয়ে ৭টি নির্বাচন পরিচালনা উপ-কমিটিও গঠন করা হয়।

এর আগে ৫ মে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্বাচন পরিচালনায় কমিটি গঠন করা হয়। মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে এ কমিটির চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান করা হয় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি-সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরীকে।

এছাড়া কমিটির সদস্যসচিব হলেন-মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান ও প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। পরিচালনা কটিমির নির্দেশ ও পরিকল্পনা অনুযায়ী দু’দল চালাচ্ছে নির্বাচনী প্রচার-প্রচারণা।

আঞ্চলিক নির্বাচন কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত মেয়র পদে মনোনয়ন কিনেছেন ৮ জন। এর মধ্যে দলীয় প্রতীকের প্রার্থী হলেন-মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), নজরুল ইসলাম বাবুল (লাঙ্গল) ও হাফিজ মাওলানা মাহমুদুুল হাসান (হাতপাখা)। স্বতন্ত্র হিসেবে মোহাম্মদ আবদুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, মো. ছালাহ উদ্দিন রিমন ও মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী কিনেছেন মনোনয়ন।

মঙ্গলবার বিকাল পর্যন্ত কাউন্সিলর পদে ৪১৮ জন মনোনয়ন ফরম কিনেছেন। কাউন্সিলরদের মধ্যে সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা) ৮৯ ও সাধারণ ওয়ার্ডে (পুরুষ) কিনেছেন ৩২৯ জন।

প্রসঙ্গত, আগামী ২১ জুন সিসিকে ভোট ইভিএমে হবে। মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর