ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিসিক নির্বাচন; বর্জনের ঘোষণা মাহমুদুলের, প্রচারণায় আনোয়ার, বাবুল
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রতীকী ছবি

বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করিমের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে একই দলের প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। সোমবার রাত ৮টায় তিনি সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এছাড়া সোমবার দিনভর প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী ও জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল।

সোমবার সারাদিন প্রচারণায় ব্যস্ত ছিলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মাওলানা মাহমুদুল হাসান। দুপুরে বরিশালে দলের আমীর ও মেয়র প্রার্থী মুফতি ফয়জুল করিমের উপর হামলার ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠেন সিলেটের নেতাকর্মীরা। তাৎক্ষণিক তারা নগরীতে বিক্ষোভ মিছিল বের করেন। রাতে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নেন মেয়র প্রার্থী মাহমুদুল হাসান। 

তিনি বলেন, ‘নির্বাচনের কোনো পরিবেশ নেই। বরিশালে দলের আমীরের উপর যেভাবে ন্যাক্কারজনক হামলা হয়েছে এরপর আর এই সরকারের উপর আস্থা রাখা যায় না। এই সরকার ও নির্বাচন কমিশনের কাছে নিরপেক্ষ নির্বাচন আশা করে লাভ নেই। তাই দলীয় সিদ্ধান্তে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে সোমবার দিনভর প্রচারণা চালিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। দুপুরে নগরীর দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে গণসংযোগ ও বেলা ১টায় মিরবক্সটুলাস্থ একটি রেস্টুরেন্টে সিলেটে অবস্থানরত ফেঞ্চুগঞ্জবাসীর সাথে তিনি মতবিনিময় করেন। সন্ধ্যায় রিকাবিবাজারে এবং রাতে মিরাবাজার ও তেমুখীতে পথসভা করেন। 

এছাড়া সোমবার জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল নগরীর সুরমা পয়েন্ট, মাছিমপুর ও লালদিঘীরপাড়ে গণসংযোগ ও পথসভা করেন। এসময় তিনি একটি আধুনিক নান্দনিক নগর উপহার পেতে লাঙ্গল প্রতীকে ভোট প্রার্থনা করেন। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর