ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেট সিটি নির্বাচনে ভোট গ্রহণ শুরু
সিলেট ব্যুরো

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) টানা ভোট গ্রহণ চলবে।

পূণ্যভূমি সিলেটের নির্বাচন নিয়ে আগ্রহের কমতি নেই রাজনৈতিক ও সচেতন মহলে। প্রচারের প্রথমদিকে প্রার্থীদের তেমন অভিযোগ না থাকলেও শেষ সময়ে প্রার্থীদের অভিযোগ-পাল্টা অভিযোগে উত্তাপ ছড়িয়েছে ভোটের নগর সিলেটে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ায় আওয়ামী লীগের প্রধান প্রতিপক্ষ জাতীয় পার্টি। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী সরকার দল আওয়ামী লীগের প্রার্থী মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। অপরদিকে অবাধ, সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ ভোট হলে বিপুল ভোটে লাঙ্গলের জয় হবে বলে আশা বক্ত্য করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

অপরদিকে, এই ভোট নিয়ে কাউন্সিলর প্রার্থীদের উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে স্থানীয়দের মধ্যে। সিটি করপোরেশন গঠনের পর এটি হচ্ছে পঞ্চম নির্বাচন। প্রায় পাঁচ লাখ ভোটার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট দিবেন। ইতিমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম।

রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্র জানা গেছে, এবারই প্রথম সিলেট সিটি করপোরেশনের সব কেন্দ্রের ভোট হবে ইভিএম পদ্ধতিতে। মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যার মধ্যে মহানগরের আবুল মাল ক্রীড়া কমপ্লেক্স থেকে ইভিএম মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম ১৯০টি কেন্দ্রে পাঠানো হয়েছে।

মোট আট জন প্রার্থী মেয়র পদে নির্বাচন করছেন। তাদের মধ্যে থেকে কে হচ্ছেন সিলেট সিটি করপোরেশনের আগামী ৫ বছরের জন্য নগরপিতা- তা নিয়ে চলছে জোর আলোচনা। যতই কৌতুহল থাকুক- সেটি জানা যাবে বুধবার সন্ধ্যার পর ভোট গণনা শেষে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর