ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঝড়ের রাতে সড়কের পাশ থেকে নবজাতক উদ্ধার
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথে ঝড়-বৃষ্টির রাতে সড়কের পাশ থেকে জীবন্ত এক নবজাতককে উদ্ধার করেছে স্থানীয়রা। রবিবার রাত সাড়ে ১০টায় উপজেলার দশঘর ইউনিয়নের শমেমর্দান এলাকা থেকে বৃষ্টিতে ভিজে চুপসে যাওয়া ওই নবজাতককে উদ্ধার করা হয়। 

রাতের কোন এক সময় গ্রামের বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের পাশে, প্রচন্ড ঝড়-বৃষ্টির মধ্যে ঘাসের উপর এ নবজাতককে ফেলে যায় কে বা কারা? পরে স্থানীয় টমটম চালক ও যাত্রীরা লাইটের আলোয় দেখতে পেয়ে তাকে উদ্ধার করেন। নিয়ে যাওয়া হয় স্থানীয় পীরের বাজারের পল্লী চিকিৎসক এস.বি নীরুর চেম্বারে। তিনি তাকে প্রাথমিক চিকিৎসা ও খাবার দিয়ে রাখেন তার তত্ত্বাবধানে। 

পল্লী চিকিৎসক এস.বি নীরু জানান, পরিচিত টমটম চালক ও আমার সহকারী নাজিম নবজাতক মেয়ে শিশুটিকে রাত সাড়ে ১০টার সময় আমার কাছে নিয়ে আসে। শিশুটির আনুমানিক বয়স ৪-৫ দিন হবে। বৃষ্টিতে ভিজে ঠান্ডা লেগে অসুস্থ হয়ে যায় সে। আমি প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও উষ্ণ তাপ দেই। বর্তমানে তাকে আমার বাসায় রেখে লালন-পালন করছি। এখন আমার পরিচয়েই সে বড় হবে। বিষয়টি আমি স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনকে জানিয়েছি।   

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, বিষয়টি সর্ম্পকে বিস্তারিত খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর