ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অনুমতি না পেয়ে সিলেটে ফের সমাবেশের ঘোষণা জামায়াতের
নিজস্ব প্রতিবেদক, সিলেট

‘নাশকতার আশঙ্কায়’ শনিবার পুলিশের কাছ থেকে সিলেটে বিভাগীয় সমাবেশ করার অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। এই সমাবেশ করতে না পেরে সংবাদ সম্মেলন করে আগামী ২১ জুলাই সমাবেশ করার ঘোষণা দিয়েছে দলটি।

সম্প্রতি ঢাকার পর সিলেটে ১০ দফা দাবিতে প্রথম বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দিয়েছিলো জামায়াত। সিলেট রেজিস্ট্রারি মাঠে শনিবার বেলা ২টায় এ সমাবশের অনুমতি চেয়ে গত ৫ জুলাই মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবরে লিখিত আবেদন করেন মহানগর জামায়াতের নেতৃবৃন্দ। তবে ‘নাশকতার আশঙ্কায়’ এ সমাবেশের অনমুতি দেয়নি পুলিশ।

পুলিশের অনুমতির আগেই সিলেটে সমাবেশ করার তোড়জোড় শুরু করেছিলো জামায়াত-শিবির। গত কয়েকদিন ধরে তারা প্রস্তুতিমূলক সভা করছে বিভিন্ন শাখা-সংগঠনের সঙ্গে। এমনকি গত শুক্রবার সকালে মহানগর জামায়াত-শিবির নেতাকর্মীরা সিলেট রেজিস্ট্রারি মাঠ পরিদর্শন করতে যান। এসময় পুলিশ তাদের ৭ নেতাকর্মীকে আটক করে। আজ পুরনো একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে প্রেরণ করা হয়। এছাড়া শুক্রবার সকাল থেকে রেজিস্ট্রারি মাঠের আশপাশ এলাকাসহ মহানগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন করে রাখা হয়। সকল অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রস্তুত রাখা হয় মেট্রোপলিটন পুলিশের ‘বিশেষ ইউনিট কুইক রেসপন্স’ (সিআরটি) টিমকেও।

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার, পিপিএম) বলেন, ‘জামায়াতের সমাবেশকে ঘিরে নাশকতার আশঙ্কা রয়েছে। তাই তাদের অনুমতি দেওয়া হয়নি। সকল ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে পুলিশকে প্রস্তুত রাখা হয়েছে।’

এদিকে, সমাবেশ করতে না পেরে জামায়াত শনিবার দুপুর ১২টায় মহানগরের জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করে। তবে ‘পুলিশের ভয়ে’ সেখানে সংবাদ সম্মেলন করতে পারেনি দলটি। পরে মহানগরের কুদরত উল্লাহ মার্কেটস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আগামী ২১ জুলাই সিলেটে বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দেন মহানগর জামায়াতের নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরের আমির মুহাম্মদ ফখরুল ইসলাম।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর