ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

'সুষ্ঠু নির্বাচনের জন্য সংবিধান সংশোধন করতে হবে'
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

বর্তমান সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বাংলাদেশের ইতিহাসে দলীয় সরকারের অধীনে নির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয়। যখন যারা ক্ষমতায় ছিল তারাই নির্বাচন ব্যবস্থার প্রতি জনগণের আস্থা নষ্ট করেছে। তাই জাতির প্রয়োজনে আবারো সংবিধান সংশোধন করে নিরপেক্ষ সরকার সংবিধানে প্রতিস্থাপন করতে হবে। গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কোন বিকল্প নেই।

তিনি শনিবার বিকেলে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা দাবিতে সিলেট নগরীর রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত খেলাফত মজলিসের সিলেট বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনকালীন দলনিরপেক্ষ সরকারের প্রথম দায়িত্ব হবে, সকল পক্ষের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশনকে ঢেলে সাজানো এবং জনপ্রশাসনকে নিরপেক্ষ অবস্থানে নিয়ে আসতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ। এছাড়া জাতীয় সংসদ নির্বাচন সবার কাছে অবাধ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন বলে গণ্য হবে না।

দলের যুগ্ম-মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলীর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে দেন দলের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজদুদ্দিন আহমদ, যুগ্ম-মহাসচিব এবিএম সিরাজুল মামুন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যক্ষ আবদুল হান্নান, সিলেট জেলা সভাপতি মাওলানা নেহাল আহমদ, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সুনামগঞ্জ জেলা সিনিয়র সহসভাপতি সাখাওয়াত হোসেন মোহন, সিলেট মহানগর সভাপতি মাওলানা তাজুল ইসলাম হাসান, হবিগঞ্জ জেলা সভাপতি মাওলানা হুসাইন নূরী চৌধুরী, সুনামগঞ্জ জেলা সহ সভাপতি মাওলানা ছদরুল আমীন, মৌলভীবাজার জেলা সহসভাপতি মাওলানা ফখরুল ইসলাম প্রমুখ। এছাড়া সমাবেশে সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার থেকে দলটির নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেন।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর