ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটেও ধর্মঘটের হুমকি অ্যাম্বুলেন্স চালকদের
নিজস্ব প্রতিবেদক, সিলেট

সড়ক ও সেতুতে অ্যাম্বুলেন্স চলাচল টোল ফ্রি করাসহ ৬ দফা দাবিতে সারাদেশের মতো সিলেটেও ধর্মঘটের ডাক দিয়েছেন অ্যাম্বুলেন্স চালকরা। 

সোমবার মধ্যরাত থেকে অনির্দিষ্টকালের এই ধর্মঘট শুরু করেন তারা। 

এর আগে সোমবার সকাল ১১টার দিকে নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক সমিতি সিলেট জেলা শাখা। 

মানববন্ধনে সংগঠনের জেলা শাখার সভাপতি আহসান ইব্রাহিম বলেন, অ্যাম্বুলেন্স একটি সেবাখাত। রোগী ও লাশ নিয়ে তারা ছুটেন দিনরাত। কিন্তু এটি বাংলাদেশের বিআরটিএ কর্তৃক অবহেলিত। আমরা এই অবহেলা থেকে পরিত্রাণ চাই। অ্যাম্বুলেন্স হিসেবে গাড়ি আমদানি হয়, বিআরটিএতে একই ক্যাটাগরিতে রেজিস্ট্রেশনও হয়। কিন্তু আয়কর দেওয়ার সময় কর দিতে হয় প্রাইভেটকার হিসেবে।

তিনি আরও বলেন, অ্যাম্বুলেন্স থেকে প্রাইভেট কারের মতো বিআরটিএকে আয়কর (এটিআই) নেওয়া বন্ধ করতে হবে। অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রণয়ন করতে হবে, দেশের প্রত্যেকটি হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দিতে হবে, রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল এবং গ্যাস নিতে ব্যবস্থা করে দিতে হবে এবং সড়কে হয়রানি মুক্ত ও নিবিঘ্নে পথ চলা নিশ্চিত করতে হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 



এই পাতার আরো খবর