ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেন্দ্রীয় নেতার সামনে অসদাচরণের অভিযোগে বিএনপির দুই নেতা বহিষ্কার
নিজস্ব প্রতিবেদক, সিলেট

দলীয় শৃঙ্খলাভঙ্গ ও কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে অসদাচরণের অভিযোগে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলয়ের দুই নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসাথে তাদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হবে না তা আগামী ৭ দিনের মধ্যে সিলেট মহাগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে কারণ দর্শাতে বলা হয়েছে।

বহিষ্কৃত দুই নেতা হলেন- মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক সালেহ আহমদ খসরু ও দিনার খান হাসু। গত রবিবার রাতে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিস্কারের এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ‘গত ২১ সেপ্টেম্বর ভৈরব থেকে শুরু হওয়া রোডমার্চের শেষ জনসভা আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। ওই জনসভার পূর্বের দিন সকাল সাড়ে ১১টায় রোডমার্চের দল নেতা ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিবুন্নবী খান সোহেল আলিয়া মাদ্রাসা মাঠ পরিদর্শন করেন। জেলা ও মহানগর বিএনপি’র দায়িত্বশীল নেতৃবৃন্দসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মাঠ পরিদর্শন শেষে কোন কারণ ছাড়া দায়িত্বশীল নেতৃবৃন্দের সাথে অশোভন আচরণ করেন সালেহ আহমদ খসরু ও দিনার খান হাসু।’ নেতৃবৃন্দ বলেন, ‘এ ধরণের আচরণ দলীয়শৃঙ্খলা পরিপন্থী এবং এতে প্রতিয়মান হয় যে, ২১ তারিখের আলিয়া মাদ্রাসা মাঠের জনসভার আয়োজনটি বিঘ্নিত করার উদ্দেশ্য ছিল। এজন্য শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদেরকে সকল পর্যায়ের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।’ 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর