ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

উচ্ছেদ অভিযানে গিয়ে বাধার মুখে মেয়র আরিফ
নিজস্ব প্রতিবেদক, সিলেট
উচ্ছেদ অভিযানে বাধার মুখে পড়েন মেয়র

মেয়র হিসেবে দায়িত্ব পালনের শেষ দিকে এসে উন্নয়ন কাজে বাধার মুখে পড়েছেন আরিফুল হক চৌধুরী। বুধবার সিলেট নগরীর আম্বরখানায় সড়ক সম্প্রসারণের জন্য উচ্ছেদ অভিযান চালাতে গিয়ে তিনি একটি বাণিজ্যিক ভবনের মালিকদের বাধার মুখে পড়েন। পরে উচ্ছেদ অভিযান স্থগিত রেখে ফিরে আসতে হয়েছে তাকে।

জানা গেছে, সিলেট নগরীর আম্বরখানা-চৌকিদেখি সড়ক সম্প্রসারণের জন্য রাস্তার উভয় পাশের স্থাপনা ভাঙার উদ্যোগ নেয় সিটি করপোরেশন। মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে শুরু হয় অভিযান। গোল্ডেন টাওয়ার নামক একটি বহুতল বাণিজ্যিক ও আবাসিক ভবনের সামনের সীমানা প্রাচীর ভাঙার সময় বাধার সম্মুখীন হন মেয়র। ভবনটির কয়েকজন মালিক (অংশীদার) এসে কাজে বাধা দেন। এ সময় মেয়রের সাথে বাকবিতণ্ডতায় জড়ান তারা। 

গোল্ডেন টাওয়ারের চেয়ারম্যান নুরুল ইসলাম খানের অভিযোগ, উন্নয়নের স্বার্থে সিটি করপোরেশনকে জায়গা ছাড়তে তারা রাজি। কিন্তু কোন ধরনের নোটিশ ছাড়াই সিটি করপোরেশন বহুতল ভবনটির সামনের অংশ ভাঙতে এসেছে। এভাবে ভাঙা হলে পুরো ভবনে সমস্যা দেখা দিবে। এছাড়া ভবনের গ্যাস ও পানির লাইন না সরিয়ে ভাঙার কাজ শুরু করলে ভবনটিতে বসবাসকারীরা বিপাকে পড়বেন। মেয়র আরিফ উদ্দেশ্যমূলকভাবে এটি করছেন বলেও অভিযোগ করেন তিনি। 

এ প্রসঙ্গে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সরকারি জায়গা নিতে কোনো নোটিশ দেওয়ার প্রয়োজন নেই। তারা এতোদিন ধরে সরকারি জায়গা অবৈধভাবে দখল করে রেখেছে। তাদের বাধার মুখে গ্যাস ও পানির লাইন সরিয়ে নেওয়ার সময় দেওয়া হয়েছে। আর আমাদের প্রকৌশলীদের বলা হয়েছে বিষয়টি ভাল করে দেখার জন্য।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর