ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বনাথে 'ওয়ান পাউন্ড হসপিটাল'র মতবিনিময়
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

বিশ্বনাথে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছে ব্রিটিশ চ্যারিটি সংস্থা ‘দি ওয়ান পাউন্ড হসপিটাপল’ কর্তৃপক্ষ। মঙ্গলবার দুপুর ১২টায় পৌর শহরের অস্থায়ী কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় হাসপাতাল নির্মাণের সার্বিক বিষয়ে বিস্তারিত উপস্থাপন করেন হাসপাতালের প্রধান প্রতিষ্ঠাতা ও সিইও ডা. শানুর আলী মামুন। 

তিনি জানান, ‘দি ওয়ান পাউন্ড হসপিটাপল’ একটি ব্রিটিশ দাতব্য সংস্থা। যা ইংল্যান্ড এবং ওয়েলস চ্যারিটি কমিশন কর্তৃক নিবন্ধিত। দাতব্য সংস্থাটির মূল লক্ষ্য বাংলাদেশের দরিদ্রতম জনগণের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদান করা। ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে বিশ্বনাথে ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল স্থাপনের উদ্যোগ নেয় ব্রিটিশ চ্যারিটি সংস্থা দি ওয়ান পাউন্ড হসপিটাল প্রজেক্ট। প্রবাসীদের আর্থিক সহায়তায় পৌরশহরের ইলিমপুর গ্রামের দক্ষিণে ৬৭ শতক জায়গা ক্রয় করা হয়। এরপর থেকে ধাপে ধাপে ইতিমধ্যে অফিস উদ্বোধন, মাটি ভরাট, টিউবওয়েল স্থাপনসহ ডিজাইন ও ফাইলিং কাজ সম্পন্ন করা হয়েছে। এবার আল-খায়ের ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় হাসপাতালের মূল ভবনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। 

এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য প্রবাসী ফাউন্ডার মেম্বার মকরম আলী আফরোজ, হসপিটালের উপদেষ্ঠা আলহাজ্ব শেখ মনির মিয়া, মেডিকেল কো-অর্ডিনেটর ডা. এমএ কুদ্দুছ চৌধুরী, কো-অর্ডিনেটর তজম্মুল আলী রাজু।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর