ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মাসুকের জবাবে সন্তুষ্ট ইসি, শফিককেও তলব
নিজস্ব প্রতিবেদক, সিলেট

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সিলেটে নির্বাচন অনুসন্ধান কমিটি কারণ দর্শানো নোটিশ দিয়েছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের দুই প্রার্থীকে। সোমবার একজন কমিটির কাছে সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দিয়েছেন। জবাবে সন্তুষ্ট হয়েছে কমিটি। ফলে কোন ধরণের শাস্তির মুখোমুখি হতে হয়নি ওই প্রার্থীকে। এছাড়া আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের আরেক প্রার্থীকে তলব করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার তাকে সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে হবে।

শোকজপ্রাপ্ত দুই প্রার্থী হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট-২ আসনের শফিকুর রহমান চৌধুরী এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিলেট-৫ আসনের মাসুক উদ্দিন আহমদ। এর মধ্যে সোমবার মাসুক উদ্দিন শোকজের জবাব দিয়েছেন। আর মঙ্গলবার জবাব দেবেন শফিকুর রহমান চৌধুরী।

জানা গেছে, নির্বাচনী এলাকায় শোডাউনের অভিযোগে সিলেট-৫ আসনে  আওয়ামী লীগের প্রার্থী মাসুক উদ্দিনকে শোকজ করে নির্বাচনী অনুসন্ধান কমিটি। গতকাল সোমবার সকালে মাসুক উদ্দিন আহমদ অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় যুগ্ম মহানগর দায়রা জজ প্রথম আদালতে সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব দেন।  

শোকজের জবাব প্রসঙ্গে মাসুক উদ্দিন আহমদ বলেন, ‘আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে আমি তার লিখিত জবাব দিয়েছি। আমার জবাবে নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন। একই সাথে সাবধান করেছেন যাতে এর পুনরাবৃত্তি না ঘটে।’

এদিকে, একজন সমর্থকের লাগানো রঙিন ব্যানারের কারণে শোকজ পেয়েছেন সিলেট-২ আসনের প্রার্থী শফিকুর রহমান চৌধুরী। মঙ্গলবার বিকেলে তাকে অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয়ে শরীরে উপস্থিত হয়ে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘আমার পক্ষে এক প্রবাসী রঙিন ব্যানার লাগিয়েছিল এজন্য আমাকে শোকজ করা হয়েছে। ভবিষ্যতে যাতে এরকম ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এ ব্যাপারে সতর্ক থাকবো।’

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর