ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রতীক পেয়ে দলের নেতাকর্মীরা মিছিল করেন। মিছিলে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেনসহ অন্যান্যরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক পেয়েছেন সিলেটের প্রার্থীরা। সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের কার্যালয়ে প্রতীক বরাদ্দের কার্যক্রম শুরু হয়। পরে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিকে, প্রতীক পেয়েই রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মিছিল বের করেন প্রার্থী ও তাদের সমর্থকরা। সকাল সাড়ে ৯টায় রিটার্নিং কর্মকর্তা রাসেল হাসান দলীয় প্রতীক নৌকা বরাদ্দ দেন সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আবদুল মোমেনকে। কুয়েতের আমিরের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক জানাতে কুয়েতে অবস্থান করায় প্রতীক বরাদ্দের সময় তিনি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত ছিলেন না। 

প্রতীক পেয়ে দলের নেতাকর্মীরা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মিছিল বের করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়জুল আনোয়ার আলোয়ার, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদসহ দলের নেতাকর্মীরা। 

প্রতীক পেয়েই নির্বাচনি প্রচারণায় ঝাঁপিয়ে পড়েছেন সিলেট-২ আসনের নৌকার প্রার্থী শফিকুর রহমান চৌধুরী। সোমবার তিনি বিশ্বনাথ ও ওসমানীনগরের বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। এছাড়া তার সমর্থনে নির্বাচনি এলাকার বিভিন্ন স্থানে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও প্রতিটি আসনে নৌকার প্রার্থীরা গণসংযোগ শুরু করেন। মাজার জিয়ারতের মাধ্যমে প্রচারণা শুরু করেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান ও সিলেট-৬ আসনের প্রার্থী শমসের মবিন চৌধুরী। এছাড়াও অন্যান্য দলের প্রার্থীরাও প্রতীক পাওয়ার পর প্রচারণা শুরু করেন।  

এদিকে, সিলেট জেলার ৬ সংসদীয় আসনের মধ্যে সোমবার প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সিলেট-১ আসনে আওয়ামী লীগের ড. এ কে আব্দুল মোমেন নৌকা, সম্মিলিত মুক্তিজোটের আব্দুল বাসিত ছড়ি, এনপিপির প্রার্থী ইউসুফ আহমদ আম, ইসলামী ঐক্যজোটের ফয়জুল হক মিনার এবং বাংলাদেশ কংগ্রেসের মো. সোহেল আহমদ চৌধুরী ডাব প্রতীক পেয়েছেন। 

সিলেট-২ আসনে আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী নৌকা, গণফোরামের মোকাব্বির খান উদীয়মান সূর্য, জাতীয় পার্টির ইয়াহইয়া চৌধুরী লাঙ্গল, তৃণমূল বিএনপির মোহাম্মদ আব্দুর রব সোনালী আঁশ, বাংলাদেশ কংগ্রেসের মো. জহির ডাব এবং  ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র মো. মনোয়ার হোসাইন পেয়েছেন আম প্রতীক। 

সিলেট-৩ আসনে আওয়ামী লীগের হাবিবুর রহমান নৌকা, জাতীয় পার্টির আতিকুর রহমান লাঙল, বাংলাদেশ ইসলামী ঐক্যফ্রন্টের শেখ জাহেদুর রহমান (মাসুম) মোমবাতি, ইসলামী ঐক্যজোটের মো. মইনুল ইসলাম মিনার, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র আনোয়ার হোসেন আফরোজ আম এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী দুলাল পেয়েছেন ট্রাক্টর প্রতীক।

সিলেট-৪ আসনে আওয়ামী লীগের ইমরান আহমদ নৌকা, ইসলামী ঐক্যজোটের মো. নাজিম উদ্দিন (কামরান) মিনার এবং তৃণমূল বিএনপির মো.আবুল হোসেন সোনালী আঁশ প্রতীক পেয়েছেন। 

সিলেট-৫ আসনে আওয়ামী লীগের মাসুক উদ্দিন আহমদ নৌকা, স্বতন্ত্র প্রার্থী মাওলানা মোহাম্মদ হুছামুদ্দীন চৌধুরী কেটলি, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আহমদ আল কবির ট্রাক্টর, তৃণমূল বিএনপির কুতুব উদ্দীন আহমদ শিকদার সোনালী আঁশ, জাতীয় পার্টির শাব্বীর আহমদ লাঙ্গল, বাংলাদেশ কংগ্রেস’র মো. বদরুল আলম ডাব এবং বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) এর মো. খায়রুল ইসলাম পেয়েছেন হাতপাঞ্জা প্রতীক। 

সিলেট-৬ আসনে নৌকা পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম নাহিদ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আতাউর রহমান আতা ছড়ি, জাতীয় পার্টির সেলিম উদ্দিন লাঙ্গল, তৃণমূল বিএনপির শমসের মবিন চৌধুরী সোনালী আঁশ, ইসলামী ঐক্যজোটের সাদিকুর রহমান মিনার এবং স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সরওয়ার হোসেন পেয়েছেন ঈগল প্রতীক।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর