ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বনাথে সক্রিয় নারী পকেটমার চক্র!
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

ঈদুল ফিতরকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে সক্রিয় হয়ে উঠেছে বোরকা-হিজাব পরিহিত নারী পকেটমার চক্র। সুযোগ পেলেই তারা বিশেষ কৌশলে ভ্যানেটিব্যাগ বহনকারী মহিলাদের ব্যাগের চেইন খুলে মোবাইল ফোনসেট ও টাকা নিয়ে চম্পট দিচ্ছে। এরা কখনও বোরকা পরা পর্দানশীল নারী, আবার কখনও বাচ্চা কোলে স্নেহময়ী মা। পর্দানশীল মায়ের পরিচয়ে এরা মুহূর্তেই ঢুকে যায় জনারণ্যে। চোখের পলকে নারী ও পুরুষের পকেট বা ব্যাগ কেটে চুরি করে নগদ টাকা, মোবাইল এবং ব্যাগে রাখা স্বর্ণালংকার। প্রায়ই এমন ঘটনা ঘটলেও, থানায় জিডি পর্যন্ত করেননি কেউ।

গেল শনিবার (৩০ মার্চ) বিকেলে নারী পকেটমারের কবলে পড়েন পৌরশহরের কারিকোনা রোডের বাসিন্দা জনৈক মহিলা। তিনি থানা সংলগ্ন একটি দোকান থেকে ইফতারি কিনতে গিয়েছিলেন। দোকানে প্রবেশকালে তার ভ্যানেটিব্যাগ থেকে নগদ ৭ হাজার টাকা হাতিয়ে নেয় পর্দানশীল ছদ্মবেশী নারী পকেটমার। দ্বিতীয় বার ফের ব্যাগে হাত দিলে বিষয়টি অস্বাভাবিক মনে হয় ভিকটিমের। তখন তিনি এমন আচরণ না করতে পকেমারকে বললে, উল্টো তাকে শাসিয়ে দ্রুত কেটে পড়ে সে। 

সিসিটিভি ফুটেজে দেখা যায়, বোরকা পরা পর্দানশীল এক নারী পকেটমার দ্রুততম সময়ের মধ্যেই ভিকটিমের ভ্যানেটিব্যাগ থেকে প্রথমে সরিয়ে নেয় নগদ টাকা। পরের ফের ব্যাগে হাত দিলে এটি অস্বাভাবিক মনে হয় ভিকটিমের। তখন বিষয়টি বুঝে উঠার আগেই অদৃশ্য হয়ে যায় সে। 

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন, এ ঘটনায় আমরা কোন অভিযোগ পাইনি। অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর