ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ
জাল ভোটের ভিডিও দেখিয়ে পুনর্নির্বাচন দাবি
নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটের গোলাপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্র দখল করে জাল ভোট প্রদান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও কর্মী-সমর্থকদের উপর বর্তমান চেয়ারম্যান সমর্থকদের হামলা, প্রশাসনের পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন পরাজিত চেয়ারম্যান প্রার্থীরা।

শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আবু সুফিয়ান উজ্জ্বল ও শাহিদুর রাহমান চৌধুরী জাবেদ এ অভিযোগ করেন।

এসময় তারা কেন্দ্র দখল করে পোলিং অফিসারদের জাল ভোট প্রদানের ভিডিও দেখিয়ে ফলাফল বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানান। গত ৮ মে নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম পুনর্নির্বাচিত হন। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া তিনজনই ক্ষমতাসীন দলের নেতা।

লিখিত বক্তব্যে পরাজিত চেয়ারম্যান প্রার্থী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শাহিদুর রাহমান চৌধুরী জাবেদ জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আহসান ইকবালের নেতৃত্বে একটি প্রহসনের নির্বাচন হয়েছে। মনে হয়েছে বর্তমান চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি এলিমকে বিজয়ী করার দায়িত্ব নিয়েছিলেন তিনি। উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের বরায়া, হিলালপুর, হাজিপুর, মোল্লাগ্রাম ও কালিদাসপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে উজ্জ্বল ও জাবেদের এজেন্টদের বের করে দিয়ে মঞ্জুর কাদির শাফির দোয়াত কলম মার্কায় ব্যাপক জাল ভোট দেওয়া হয়। এসব কেন্দ্রে প্রিসাইডিং ও পোলিং অফিসাররাও জাল ভোট দিয়েছেন। মসজিদের ইমামকে দিয়েও দোয়াত-কলমের পক্ষে জাল ভোট দেওয়ানো হয়েছে। শেখপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করতে গেলে প্রতিরোধের মুখে পড়ে এলিম চৌধুরীর সমর্থকরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে উজ্জ্বলের তিন কর্মীকে আহত করে।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, উপজেলার কায়স্তগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এলিম চৌধুরীর পক্ষে টেবিল কাস্ট হচ্ছে, খবর পেয়ে সেখানে যান উজ্জ্বল ও জাবেদ। এসময় তাদের উপরও চড়াও হন এলিমের সমর্থকরা। এসব ঘটনায় সকাল থেকে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও গোলাপগঞ্জ থানার ওসির সাথে বার বার যোগাযোগ করেও কোনো প্রতিকার মেলেনি। এছাড়া মীরগঞ্জ, শেখপুর, নিয়াগুলসহ কয়েকটি কেন্দ্রে ব্যালট ফুরিয়ে গেছে, এমন হাস্যকর অজুহাতে ভোটগ্রহণের গতি ধীর করা হয়। এতে অনেক ভোটার ভোট না দিয়েই ফিরে যান।

সংবাদ সম্মেলনে উজ্জ্বল ও জাবেদ একটি কেন্দ্রের ভেতর পোলিং এজেন্ট কর্তৃক ব্যালটে সিল মারার ভিডিও দেখান। প্রায় দেড় মিনিটের ভিডিও ক্লিপে দেখা যায় কয়েক ব্যক্তি মিলে ব্যালটে সিল মারছেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর