ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেট-কক্সবাজার রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেট-কক্সবাজার রুটে ট্রেন চালুর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল ৫টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধনে সিলেটের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেট এবং কক্সবাজার প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। সিলেটের মানুষজনও সৌন্দর্যপিপাসু ও ভ্রমণ প্রিয়। কিন্তু সিলেট থেকে বিশ্বের দীর্ঘতম ‘প্রাকৃতিক সমুদ্র সৈকত’ কক্সবাজারে যাওয়ার জন্য সরাসরি কোনো ট্রেন সার্ভিস নেই। যার ফলে সিলেটের মানুষ পরিবার পরিজন নিয়ে কক্সবাজার যেতে ভোগান্তির শিকার হন। এই ভোগান্তি নিরসনে সিলেট-কক্সবাজার রুটে ট্রেন সার্ভিসের কোনো বিকল্প নেই। সিলেটবাসীর দীর্ঘদিনের দাবী এটি। এই ট্রেন সার্ভিস চালু হলে সিলেট এবং কক্সবাজারের পর্যটন আরও সমৃদ্ধ হবে, ব্যবসায়ীক যোগাযোগও বৃদ্ধি পাবে। তাই এই রুটে ট্রেন সার্বিস চালু কলা এখন সময়ের দাবী।

সাংবাদিক নাবিল এইচের সঞ্চালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য দেন পরিবেশ কর্মী ও সাংবাদিক মামুন হোসেন ও পল্লব ভট্টাচার্য। মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন বাসদ মার্কসবাদী সিলেট জেলা আহবায়ক উজ্জ্বল রায়, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের (ইমজা) সভাপতি সজল ছত্রী, ভূমিসন্তান বাংলাদেশের সমন্নয়ক আশরাফুল কবির, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি রজত কান্তি গুপ্ত প্রমুখ।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর