ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ওসমানী বিমানবন্দরে শিডিউল বিপর্যয়, গন্তব্যে গেল ডাইভার্ট ফ্লাইট
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট উঠানামায় শিডিউল বিপর্যয় ঘটেছে। এছাড়া আজ মঙ্গলবার (২৮ মে) সকালে ৬টি ডাইভার্ট ফ্লাইট গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে।

কোনো কোনো ফ্লাইট একীভূত হয়ে গন্তব্যস্থলের উদ্দেশে উড্ডয়ন করছে বলে জানিয়েছেন ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ। 

তিনি জানান, ‘গতকাল সোমবার ৯টি ডাইভার্ট ফ্লাইট জরুরি অবতরণ করেছিল। এর মধ্যে ৩টি গতকালই গন্তব্যের উদ্দেশে চলে গেছে। আজ মঙ্গলবার সকালের দিকে বাকি ৬টি ডাইভার্ট ফ্লাইট গন্তব্যের উদ্দেশ্যে উড্ডয়ন করেছে।’ 

সকালের দিকে যাত্রা করা ৬টি ফ্লাইটই ছিল ইউএস বাংলার বলে জানিয়েছেন এয়ারলাইন্সটির   ওসমানী বিমানবন্দরের সহকারী ব্যবস্থাপক বেলায়েত আলী লিমন।

তিনি বলেন, ৬টি ফ্লাইটের মধ্যে ৭টা ১৮ মিনিটের দিকে প্রথম ফ্লাইট ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে। সবশেষ ফ্লাইটটি ৯টা ৩৫ মিনিটে বিমানবন্দর ছেড়ে যায়। সবগুলো ফ্লাইটই সুষ্ঠুভাবে গন্তব্যের উদ্দেশ্য ছেড়েছে।’

প্রসঙ্গত, গতকাল সোমবার ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দেশব্যাপী বৈরি আবহাওয়া বিরাজ করে। এর ফলে সোমবার বিকাল থেকে সিলেট বিমানবন্দরে বাংলাদেশ বিমান, ইউএস বাংলা, নভোএয়ার ও এয়ার অ্যাস্ট্রা এয়ারলাইন্সের ১২টি ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে। এর মধ্যে রয়েছে নিয়মিত উড্ডয়ন ও অবতরণ ফ্লাইট। এছাড়া রাজশাহী ও সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করতে না পেরে দু’টি ফ্লাইট সিলেটে জরুরি অবতরণ করে এ দু’টিও আটকা পড়ে।

তাছাড়া সন্ধ্যার পর ঢাকা থেকে আসা একটি ফ্লাইট সিলেটে অবতরণের কথা থাকলেও না পেরে সেটি ফের ঢাকায় চলে যায়। সিলেট বিমানবন্দরে আটকা পড়া সব ফ্লাইট গতকাল সোমবার বাতিল করা হয়েছিল।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর