ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে ‘নো হেলমেট, নো ফুয়েল’ স্লোগানে মাঠে পুলিশ
নিজস্ব প্রতিবেদক, সিলেট

মোটরসাইকেল আরোহীদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘নো হেলমেট, নো ফুয়েল’ প্রচারণা কার্যক্রম শুরু করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। ঝুঁকি কমাতে বাইক চালনার সময় হেলমেট পরিধান করানো, ট্রাফিক আইন বাস্তবায়ন এবং সড়কে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে রবিবার সকাল থেকে মহানগর এলাকায় এ কার্যক্রম শুরু করেছে পুলিশ। সকাল ১১টায় মহানগরের চৌহাট্টা পয়েন্টে প্রচারণা কার্যক্রমের উদ্বোধন করেন এসএমপি কমিশনার মো. জাকির হোসেন খান (পিপিএম)। 

এসময় পুলিশ কমিশনার সবাইকে ট্রাফিক আইন মেনে গাড়ি চালনার পরামর্শ দেন। বিশেষ করে মোটরসাইকেলচালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করতে বলেন তিনি। এছাড়া যানবাহন নিয়ে সড়কে চলাচলের সময় প্রয়োজনীয় সকল কাগজপত্র সঙ্গে রাখা এবং উল্টোপথে যাত্রা ও যত্রতত্র যানবাহন পার্কিং না করার আহবান জানান এসএমপি কমিশনার।

পরে মহানগরের আম্বরখানা, চৌকিদেখি, সুবহানীঘাট, হুমায়ুন রশিদ চত্বর ও চন্ডিপুলসহ বিভিন্ন পয়েন্ট, সড়ক  এবং পেট্রল পাম্পে এ কার্যক্রম চালায় ট্রাফিক পুলিশ। এসময় বিভিন্ন যানবাহন ও পেট্রল পাম্পে ‘নো হেলমেট, নো ফুয়েল’ স্লোগান-সম্বলিত স্টিকার এবং ফেস্টুন লাগিয়ে দেওয়া হয়। এছাড়া হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের পেট্রল না দিতে ফিলিং স্টেশনগুলোকে নির্দেশনা প্রদান করে পুলিশ। এছাড়া আইন মেনে যানবাহন চালনাকারীদের খাবারের বক্স উপহার দেওয়া হয় পুলিশের পক্ষ থেকে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর