ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’
বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, ‘প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আওয়ামী সরকার কৃষকবান্ধব সরকার। তাই কৃষি ও কৃষকের কথা সবার আগে ভাবা হয়। সরকার কৃষি উন্নয়নে সর্বক্ষেত্রে প্রণোদনা ও যান্ত্রিকীকরণে ভর্তুকি চালু করেছে। এর সুফল ভোগ করছেন কৃষকরা। প্রত্যেক ইঞ্চি জমিকে চাষাবাদের আওতায় আনতে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।’    

আজ শনিবার (১৫ জুন) সকাল ১১টায় সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ ও গাছের চারা বিতরণকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।  

২০২৩-২৪ অর্থবছরে খরিফ ২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ১ হাজার ২৮০ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি আমন ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার ও নারিকেল প্রণোদনায় উপজেলার ১৬০ জন কৃষককে ৫টি করে নারিকেল গাছের চারা এবং এডিএসআরএমটিপি প্রকল্পের আওতায় ৭৮টি কৃষক দলকে সেচ মেশিন ও ২৪টি কৃষক দলকে ভূট্টা মাড়াইয়ের মেশিন প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনা আক্তারের সভাপতিত্বে ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা বিজিত কুমার আচার্য্যের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান লিটন, কৃষক আলী হোসেন মোল্লা।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সালেহ আহমদ ও গীতাপাঠ করেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিরঞ্জন বৈদ্য বিপলু, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়। বক্তব্য রাখেন উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা ছালিক আহমদ।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর