ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

৪০০ বস্তা চিনি ছিনতাইয়ের ঘটনায় আরেক ছাত্রলীগ নেতা গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, সিলেট
আশরাফুল আলম শাকেল

সিলেটের বিয়ানীবাজারে ৪০০'শ বস্তা চিনি ছিনতাইয়ের ঘটনায় উপজেলা ও পৌর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির পৌর ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম শাকেলকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার উপজেলার লাউতা ইউনিয়নের কালাইউরা গ্রামে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে। এ নিয়ে শাকেল, তাহমিদসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত আশরাফুল আলম শাকেল পৌর এলাকার শ্রীধরা গ্রামের মৃত ছাইফুল আলমের ছেলে।

গত ৮ জুন উপজেলার চারখাই ইউনিয়নের লালপুর এলাকায় ৪০০'শ বস্তা ভারতীয় চিনি সরকারি নিলামে কেনা এক ব্যবসায়ীর ট্রাক ভর্তি মালসহ চালক ও তার সহযোগীকে অস্ত্রের মুখে জিম্মি করে লুট করে নিয়ে যায় উপজেলা ও পৌর ছাত্রলীগের প্রভাবশালী কয়েকজন নেতা। ওই ঘটনায় দায়ের করা মামলায় আরাফুল আলম শাকেলকে গ্রেফতার করা হয়।

গত ১৬ জুন বিয়ানীবাজার উপজেলায় অস্ত্রের মুখে চিনি লুটের কর্মকাণ্ডে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কয়েকজন নেতা জড়িত ছিলেন।

এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক তাহমিদ ও পৌর ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম শাকেলসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামী জাহিদুল হক তাহমিদকে তদন্তের স্বার্থে বিজ্ঞ আদালতে পুলিশ রিমান্ডের আবেদন করে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। ট্রাকভর্তি চিনি ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত অন্যদের গ্রেফতার ও অবশিষ্ট ৩২০ বস্তা চিনি উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।   চিনি ছিনতাইয়ের ঘটনায় সন্দেহের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় জড়িত সবাইকে গ্রেফতার করা হবে। জেলা ও থানার বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। গ্রেফতারকৃত সাকেলকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। গ্রেফতারকৃত অন্য আসামিদের মতো তাকেও রিমান্ডের জন্য আদালতে আবেদন করা হয়েছে।

তিনি আরও বলেন, ট্রাকভর্তি চিনি ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতার ও অবশিষ্ট ৩২০ বস্তা চিনি উদ্ধারে পুলিশ তৎপর রয়েছে।   এর আগে এ ঘটনায় গত সোমবার ৮০ বস্তা চিনি ও একটি পিকআপ ভ্যান উদ্ধার এবং গত মঙ্গলবার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছিল পুলিশ। তারা হচ্ছে- লিটন মিয়া (২৬)। অন্য আরেক আসামি হাসান (২১)।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর