ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে ফের ‘পাথরচাপা’ চিনির চালান আটক
নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ফের ‘পাথরচাপা’ ভারতীয় চিনির চালান আটক করেছে পুলিশ। পুলিশের চোখ ফাঁকি দিতে চিনি বোঝাই ট্রাকের উপর ভাঙা পাথরের স্তুপ রেখে নিয়ে যাচ্ছিল চোরাকারবারীরা। 

গত শুক্রবার সন্ধ্যায় সিলেট মহানগরের শিবগঞ্জ এলাকা থেকে প্রায় সাড়ে ১৪ লাখ টাকা মূল্যের এই চিনির চালানটি আটক করে শাহপরাণ থানাপুলিশ। 

সিলেট মহানগর পুলিশের গণমাধ্যম কর্মকর্তা অতিরিক্ত উপ-কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ হাতিমবাগ এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় চিনি বোঝাই একটি ট্রাক উদ্ধার করা হয়। পুলিশের চোখ ফাঁকি দিতে চোরাকারবারীরা চিনিবোঝাই ট্রাকের উপরে ভাঙা পাথরের একটি স্তর দিয়ে রেখেছিল।   পুলিশ কর্মকর্তা সাইফুল ইসলাম আরও জানান, পাথরের স্তর সরিয়ে ট্রাক থেকে ২৪৫ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। জব্দকৃত চিনির বাজার মূল্য প্রায় ১৪ লাখ ৪০ হাজার ৬০০ টাকা। এ ঘটনায় ট্রাক চালক জৈন্তাপুর উপজেলার ঠাকুরের মাটি এলাকার মো. আবুল আমিনের ছেলে রাসেল আহমদকে (৩২) আটক করা হয়েছে। 

এর আগে একইভাবে পাথরচাপা দিয়ে ভারতীয় চিনি পরিবহনের সময় একাধিক চালান আটক করে পুলিশ। 

ছাত্রলীগ নেতা গ্রেফতার : 

এদিকে, জব্দকৃত ভারতীয় চোরাই চিনি নিলামে কিনে ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যাওয়ার সময় ট্রাক আটকে লুটের মামলায় ছাত্রলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত শুক্রবার বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের কালাইউরা গ্রামে অভিযান চালিয়ে আশরাফুল আলম শাকেলকে গ্রেফতার করা হয়। শাকেল বিয়ানীবাজার পৌর ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ও পৌর এলাকার শ্রীধরা গ্রামের মৃত সাইফুল আলমের ছেলে। এর আগে একই অভিযোগে বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক তাহমিদকে গ্রেফতার করে পুলিশ। 

প্রসঙ্গত, গত ৮ জুন বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের লালপুর এলাকায় সরকারি নিলামে কেনা ৪০০ বস্তা ভারতীয় চিনি ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ে যাওয়ার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা লুট করে। এ ঘটনায় চিনির ক্রেতা ব্যবসায়ী বদরুল ইসলাম থানায় মামলা দায়ের করেন। চিনি লুটের ঘটনা দেশজুড়ে আলোচিত হলে কেন্দ্র থেকে বিয়ানীবাজার উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়। 

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর