ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বিশ্বনাথে ট্রাক বোঝাই ২২০ বস্তা ভারতীয় চিনি জব্দ
(বিশ্বনাথ) সিলেট প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথে পাচারকালে ২২০ বস্তা ভারতীয় চিনিসহ একটি ট্রাক (ঢাকা মেট্টো-ড ১২-৫২০৭) জব্দ করেছে পুলিশ। এ সময় ট্রাকচালককে গ্রেফতার করা হলেও, পালিয়ে যেতে সক্ষম হন তার অপর দুই সহযোগী।

গ্রেফতার চালকের নাম মিজানুর রহমান সুমন (২৮)। তিনি হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার গগাউড়া গ্রামের মৃত ইসহাক আলীর ছেলে।

পুলিশ জানায়, রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিশ্বনাথ-রশিদপুর সড়কের বাইপাস রোড় সংলগ্ন পেট্টোল পাম্পের সামনে তল্লাশি চৌকি বসায় পুলিশ। একপর্যায়ে একটি হলুদ-নীল রঙের ট্রাক থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। তখন ওই ট্রাকে চিনি পাওয়া গেলে চালকসহ ট্রাক থানায় নেওয়া হয়। এসময় অপর দুই চোরাকারবারি পালিয়ে যেতে সক্ষম হয়। জব্দ করা ২২০ বস্তায়, বস্তা প্রতি ৫০ কেজি করে চিনি ছিল যার বাজার মূল্যে আনুমানিক ১৩ লাখ ২০ হাজার টাকা। 

সূত্র জানায়, ভারতীয় চিনিসহ অবৈধ পণ্যের নিরাপদ রুট হয়েছে বিশ্বনাথ। সুনামগঞ্জের বিভিন্ন বর্ডার এলাকা থেকে চোরাই পণ্য পাচারে ‘লামাকাজী-রামপাশা-বিশ্বনাথ-রশিদপুর সড়ক’ ব্যবহার করছে সক্রিয় চোরাকারবারি সিন্ডিকেট। মাঝে মধ্যে দু’একটা চালান ধরা পড়লেও সিংহভাগই রয়ে যায় অধরা। এ সড়ক নিরাপদে পাড়ি দিতে পুরো পথেই ছড়িয়ে-ছিটিয়ে আছে সিন্ডিকেট সদস্যরা।

এ বিষয়ে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী ‘বাংলাদেশ প্রতিদিন’কে বলেন,‘পুলিশের চোখ ফাঁকি দিতে কৌশলে মোড়ক পাল্টে ভারতীয় চিনি পাচার করা হচ্ছিল। অভিযানে জব্দ চিনি ভারতীয়  কিনা তা বের করতে আমাদের অনেক সময় ব্যয় করতে হয়েছে। পরে নিশ্চিত হয়ে চোরা চালানের মামলা দেওয়া হয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর