ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাবিপ্রবি ও সিকৃবিতে শিক্ষকদের আন্দোলন অব্যাহত
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’কে বৈষম্যমূলক দাবি করে অনির্দিষ্টকালের কর্মবিরতি অব্যাহত রেখেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) শিক্ষকরা। বুধবারও তারা ক্লাস-পরীক্ষায় অংশ না নিয়ে কর্মসূচী পালন করেছেন। 

বুধবার সিকৃবির কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করেন। এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ছফি উল্লাহ ভ‚ইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মুহাম্মদ আল মামুনের সঞ্চালনায় শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এছাড়া সর্বজনীন পেনশন স্কিম বিধিমালার প্রজ্ঞাপন হতে পাবলিক বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্তি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে সিকৃবি অফিসার পরিষদ ও বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের উদ্যোগে পৃথক কর্মসূচি পালিত হয়। প্রশাসনিক ভবনের সামনে অফিসার পরিষদের সভাপতি মো. ছায়াদ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. আফরাদুল ইসলামের সঞ্চালনায় এবং টিএসসির সামনে কর্মচারী ফেডারেশনের সভাপতি মো. শরীফ হোসেন ভুইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামানের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এদিকে, একই দাবিতে বুধবার শাবিপ্রবি শিক্ষকরাও কর্মবিরতি পালন করেছেন। অবস্থান কর্মসূচি পালনের পাশপাশি তারা কোন ক্লাস পরীক্ষা নেননি। ফলে কার্যত শাবির একাডেমিক কার্যক্রম বন্ধ ছিল।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর