ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিভিন্ন মোড়ে ছাত্রলীগের অবস্থান
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে সারা দেশের সঙ্গে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরাও মঙ্গলবার নানা কর্মসূচি পালন করেছে। মিছিল-সমাবেশের পাশাপাশি তারা সিলেট-সুনামগঞ্জ মহাসড়ক অবরোধ করেছে। অন্যদিকে, পাল্টা কর্মসূচি নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা নগরীর বিভিন্ন মোড়ে অবস্থান নেয়। নগরের বন্দরবাজারে আন্দোলনকারীদের ধাওয়া দেয় ছাত্রলীগ। 

মঙ্গলবার বিকেল ৩টায় নগরীর চৌহাট্টা পয়েন্ট থেকে শহিদমিনার পর্যন্ত সড়কে অবস্থান নেয় জেলা ও মহানগর ছাত্রলীগ। এছাড়া নগরীর আম্বরখানা ও সুবিদবাজারসহ বিভিন্ন মোড়ে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। চৌহাট্টায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলামসহ জেলা ও মহানগর শাখার শীর্ষ নেতারা। বিকেল ৪টার দিকে নগরের বন্দরবাজারে আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। 

এদিকে, বিকেল ৪টার দিকে শাবিপ্রবি ক্যাম্পাসের গোলচত্বর থেকে মিছিল নিয়ে মূল ফটকে আসেন কোটাবিরোধী শিক্ষার্থীরা। এর আধা ঘণ্টা আগে ক্যাম্পাসে মিছিল করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। পরে বিকাল সাড়ে ৫টার দিকে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে আন্দোলনকারীরা। এসময় তারা কোটা সংস্কারের দাবিতে নানা স্লোগান দিতে থাকে। প্রায় এক ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। এসময় সড়কের উভয়পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর