ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে আরও ১৭ জন গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক, সিলেট
প্রতীকী ছবি

কোটা সংস্কার ইস্যুতে সিলেটে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সিলেটে এ পর্যন্ত ১০টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার এজাহারে প্রায় আড়াই শ’জনের উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ১৬ হাজার জনকে।

এসব মামলায় ১৭ জুলাই থেকে সোমবার (২২ জুলাই) পর্যন্ত শতাধিক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। আর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে আরও ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। 

বুধবার সন্ধ্যায় এসব তথ্য জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অফিসার অতিরিক্ত উপ-কমিশনার মোহম্মদ সাইফুল ইসলাম।   তিনি জানান, সিলেটে কোটা সংস্কার আন্দোলন শুরুর পর ১৭ থেকে ২৩ জুলাই পর্যন্ত মেট্রোপলিটন এলাকার কোতোয়ালি থানায় ৫, জালালাবাদ থানায় ৪ ও দক্ষিণ সুরমা থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে। এই ১০টি মামলায় ২৪৪ জনের নামোল্লেখ করে ও অজ্ঞাত ১৬ হাজার ১৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে সোমবার (২২ জুলাই) রাত পর্যন্ত ১০৭ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে মঙ্গলবার রাতে আরও ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মোহম্মদ সাইফুল ইসলাম জানিয়েছেন, মামলাগুলো পুলিশ অ্যাসল্ট, সরকারি কাজে বাঁধা, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা হয়েছে। এসবের মধ্যে একটি মামলার বাদী কুমারগাঁও বিদ্যুতকেন্দ্রের সহকারী পরিচালক (নিরাপত্তা) ও বাকিগুলোর বাদী পুলিশ।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর