ঢাকা, রবিবার, ৪ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ
নিজস্ব প্রতিবেদক, সিলেট
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সিলেটে পুলিশের সাথে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। পূর্ব নির্ধারিত জমায়েতের স্থান নগরের কোর্ট পয়েন্ট দখলে নিতে দফায় দফায় চেষ্টা চালিয়েছে আন্দোলনকারীরা। কিন্তু পুলিশের গুলি ও টিয়ারশেলের সামনে তারা খুব বেশি সময় অবস্থান করতে পারেনি তারা। এছাড়া নগরীর বিভিন্ন পয়েন্টে আন্দোলনকারীরা অবস্থান নিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। 

আজ রবিবার বেলা দেড়টায় এ প্রতিবেদন লেখার সময় নগরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। রবিবার সকাল ১০টা থেকে নগরের কোর্ট পয়েন্টে আন্দোলনকারীরা মিছিল নিয়ে জড়ো হতে থাকেন। দুপুর ১২টার দিকে আন্দোলনকারীদের অবস্থান থেকে ইটপাটকেল ছোঁড়া হলে জবাবে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল ও সাউন্ড গ্রেণেড নিক্ষেপ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এরপর আরও কয়েকবার আন্দোলনকারীরা কোর্ট পয়েন্টে অবস্থান নিলে পুলিশ একইভাবে তাদেরকে ছত্রভঙ্গ করে। বেলা ১টা ১০ মিনিটের দিকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী মিছিল নিয়ে কোর্ট পয়েন্টে আসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তারা কোর্ট পয়েন্টে অবস্থান করছিলেন। 

এদিকে, কোর্ট পয়েন্ট থেকে ছত্রভঙ্গ হওয়ার পর আন্দোলনকারীরা নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। তারা সড়কে ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করেন। কয়েকটি স্থানে পুলিশ গিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। অন্যদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর জিন্দাবাজার পয়েন্টে আন্দোলনকারীরা জড়ো হন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর