ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সিলেটে ১৫ বছর পর কোর্ট পয়েন্টের দখলে বিএনপি
নিজস্ব প্রতিবেদক, সিলেট
সিলেট নগরীর কোর্ট পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন করে জেলা ও মহানগর বিএনপি

পুলিশের বাধা, হামলা ও রাজনৈতিক প্রতিহিংসার কারণে সিলেটের রাজপথে স্বস্তিতে ছিল না বিএনপি। নানামুখী বাধার মুখে বিভিন্ন কর্মসূচি করতে হয়েছে সংক্ষিপ্তভাবে। খোলা মাঠে সমাবেশের অনুমতিও মেলেনি এতদিন। অনেকটা ‘দৌঁড়ের উপর’ পালন করতে হয়েছে বিভিন্ন কর্মসূচি।

৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর প্রায় ১৫ বছর পর এবার সিলেট নগরীর রাজনৈতিক সভা-সমাবেশের অন্যতম কেন্দ্রস্থল কোর্ট পয়েন্টের দখল নিয়ে বৃহস্পতিবার অবস্থান কর্মসূচি করেছে বিএনপি। হাজারও নেতাকর্মীদের স্লোগান আর মিছিলে মুখর ছিল কোর্ট পয়েন্ট এলাকা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা কোর্ট পয়েন্টে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন। কর্মসূচি উপলক্ষে তৈরি মঞ্চে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। দীর্ঘদিন পর কোর্ট পয়েন্টে বিনা বাধায় সমাবেশ করতে পেরে উচ্ছ্বসিত ছিলেন নেতা-কর্মীরা। শেখ হাসিনার বিচারের দাবিতে তারা নানা বক্তব্য দেন।

সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী ও জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় অবস্থান কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির ও আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামীম ও জেলা শাখার সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তারা বলেন, গোটা দেশের মানুষ খুনি শেখ হাসিনার বিচার চাইছে। দেশ থেকে পালিয়ে গিয়েও তার রক্ষা হবে না। শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে তার দোসরদেরসহ বিচার করতে হবে। তবে বিচারের নামে কোনো প্রহসন নয়, সত্যিকারের বিচার হতে হবে। শেখ হাসিনার শাস্তি যাতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে দৃষ্টান্ত হয়ে থাকে।

এদিকে, বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার চন্ডিপুলে জেলা বিএনপির সভাপতি কাইয়ূম চৌধুরীর নেতৃত্বে এবং গোলাপগঞ্জে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরীর নেতৃত্বে অবস্থান কর্মসূচি পালন করেন দলীয় নেতা-কর্মীরা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর