ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

গোলাপগঞ্জে ৭ নিহতের পরিবারের মামলার প্রস্তুতি, ওসি বদল
নিজস্ব প্রতিবেদক, সিলেট

শেখ হাসিনা পতনের আগের দিন সিলেটের গোলাপগঞ্জে পুলিশ ও বিজিবির সাথে সংঘর্ষকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাতজন। এর মধ্যে পাঁচজন ঘটনাস্থলে ও দুইজন হাসপাতালে মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন নিহতের পরিবারগুলো। আর থানার ওসি মাছুদুল আমিনকেও বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন পুলিশ পরিদর্শক মীর মুহাম্মদ আব্দুন নাসের। ইতিমধ্যে তিনি দায়িত্ব বুঝে নিয়েছেন। জেলা পুলিশের মিডিয়া কর্মকর্তা এএসপি সম্রাট তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

৪ আগস্ট ছাত্রজনতার আন্দোলনে উত্তাল হয়ে ওঠে গোলাপগঞ্জ। পুলিশ ও বিজিবির সাথে সংঘর্ষে ওইদিন গোলাপগঞ্জে মারা যান পাঁচজন। আর পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুইজন।

নিহতরা হলেন-উপজেলার ঢাকাদক্ষিণ এলাকার নিশ্চিন্তপুর গ্রামের নাজমুল ইসলাম, শিলঘাট গ্রামের সানি আহমদ, বরকোট গ্রামের তাজ উদ্দিন, উত্তর কানিশাইল গ্রামের ক্বারি মো. কামরুল ইসলাম পাবেল, দত্তরাইল গ্রামের মিনহাজ উদ্দিন, রায়গড় গ্রামের হাসান আহমদ ও পৌর এলাকার উত্তর ঘোষগাঁয়ের গৌছ উদ্দিন।

শেখ হাসিনার সরকারের পতনের পর ভয়ে থানা থেকে পালিয়ে যায় পুলিশ। তাই নিহতদের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়ের হয়নি।

গোলাপগঞ্জ থানার নতুন ওসি মীর মুহাম্মদ আব্দুন নাসের জানান, নিহতদের পরিবারগুলো যোগাযোগ করেছে। তারা মামলার প্রস্তুতি নিয়েছে। আজ হয়তো তারা মামলার এজাহার নিয়ে আসবেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর