ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারকে জি কে গউছের আর্থিক সহায়তা
হবিগঞ্জ প্রতিনিধি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জ জেলায় নিহতদের পরিবারকে ৬ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) আলহাজ্ব জি কে গউছ। শুধু নিহতদের নয়, আন্দোলনে যারা আহত হয়েছেন তাদেরকেও তিনি দিয়ে যাচ্ছেন চিকিৎসা সহায়তা। 

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী প্রয়াত এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের পক্ষ থেকে এই টাকা প্রদান করা হচ্ছে। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকেই তিনি এই সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। যাতে সাধারণ মানুষদের কাছ থেকে তিনি ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন। 

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলনে জেলার বানিয়াচং উপজেলায় পুলিশের গুলিতে নিহত হন ৮ জন। প্রত্যেক নিহতদের বাড়িতে গিয়ে জি কে গউছ তাদের স্বজনদের সাথে সাক্ষাৎ করে শান্তনা দেয়ার পাশাপাশি প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা করে সহায়তা প্রদান করেন। 

বানিয়াচংয়ে পুলিশের গুলিতে যারা নিহত হয়েছেন তারা হলেন, কামালখানি মহল্লার মৃত আলী হোসেনের পুত্র শেখ নয়ন হোসেন, বন্দের বাড়ি মহল্লার মৃত মোঃ তাহের আলীর পুত্র আকিনূর রহমান, মীর মহল্লার ধলাই মিয়ার পুত্র সাদিকুর রহমান, খন্দকার মহল্লা মৃত আবুল হোসেনের পুত্র মোঃ আনাছ মিয়া, পাড়াগাও মহল্লার শমশের আলীর পুত্র মোজাকির মিয়া, যাত্রাপাশার ছানো মিয়ার পুত্র হাসান মিয়া, মাইজের মহল্লার বটের হাটির আব্দুর নুর মিয়ার পুত্র আশরাফুল ও যাতুকর্ন পাড়ার আব্দুর রউফের পুত্র তোফাজুল মিয়া। 

এদিকে, জেলার লাখাই উপজেলায় নিহত ৩ জনের পরিবারকে ৫০ হাজার টাকা করে দেড় লাখ টাকা প্রদান করছেন জি কে গউছ। যারা নিহত হয়েছেন তারা হলেন, উল্লেখ্য, লাখাই উপজেলার মুড়িয়াউক গ্রামের বাসিন্দা মরহুম মাওলানা আব্দুল আজিজের ছেলে নাহিদ বিন আব্দুল আজিজ, একই উপজেলা সদর ইউনিয়নের কামালপুর গ্রামের বাসিন্দা ছোয়াব মিয়ার ছেলে মোনায়েল আহমেদ ইমরান ও তেঘরিয়া গ্রামের মৃত ছালেক মিয়ার পুত্র মামুন আহমেদ রাফসান। 

এছাড়াও এবং হবিগঞ্জ শহরে ছাত্র-জনতার সাথে আওয়ামীলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন অনন্তপুর এলাকার রিপন শীল। তার পরিবারকেও ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়। 

জি কে গউছ বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তারা নিজের জীবন দিয়ে বাংলাদেশের ১৮ কোটি মানুষকে আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্ত করে দিয়ে গেছেন। তারা বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্য শহীদ হয়েছেন। তাদের রক্ত আমরা বৃথা যেতে দেব না। 

সহায়তা প্রদানকালে জি কে গউছের সাথে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর