ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মাঙ্কিপক্স প্রতিরোধে সিলেটে প্রস্তুতি
নিজস্ব প্রতিবেদক, সিলেট:

মাঙ্কিপক্স ভাইরাসের ঝুঁকি এড়াতে সিলেটে ইতোমধ্যে প্রস্তুতি শুরু হয়েছে। সোমবার এ বিষয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এয়ারলাইন্স অপারেটর, সিভিল সার্জন অফিস ও বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছে। মাঙ্কিপক্স প্রতিরোধে বৈঠকে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানা গেছে, ইতোমধ্যে ওসমানী বিমানবন্ধরে গঠন করা হয়েছে মেডিক্যাল টিম। সতর্ক করা হয়েছে সব এয়ারলাইন্সকে। মাঙ্কিপক্সের উপসর্গ আছে এমন কেউ শনাক্ত হলে সঙ্গে সঙ্গে তাকে জনসমাগম থেকে আলাদা  করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। বৈঠকে জানানো হয়, বিমানবন্দর মেডিকেল টিম বিদেশ থেকে আগত যাত্রীদের নিয়মিত স্ক্রিনিং করছে। এছাড়া বৈঠকে আইসোলেশন কক্ষ প্রস্তুত রাখা, যাত্রীদের তাপমাত্রা থার্মাল স্ক্যানারের দ্বারা স্ক্রিন করা ও লক্ষণযুক্ত যাত্রীদের শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালে অ্যাম্বুলেন্সের মাধ্যমে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বৈঠকে ওসমানী বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমেদ, সিলেটের সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, সিলেট শহীদ শামসুদ্দিন আহমেদ হাসপাতালের কনসালটেন্ট ডা. বিনায়ক ভট্টাচার্য্যসহ বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ইউনিসেফ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা, কাস্টমস, ইমিগ্রেশন ও বিভিন্ন এয়ারলাইন্সের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর