ঢাকা, বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

হবিগঞ্জে সালিশ বৈঠকে প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রবাসী খুন
হবিগঞ্জ প্রতিনিধি :

হবিগঞ্জের মাধবপুরে জমি জমা নিয়ে বিরোধের জের ধরে সালিশ বৈঠকে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ফারুক মিয়া (৪৫) নামে এক কাতার প্রবাসী নিহত হয়েছেন। এ ঘটনায় একই সঙ্গে তার ভাতিজা রবি মিয়া গুরুতর আহত হয়েছেন। 

সোমবার রাত ৮টার দিকে উপজেলার বহরা ইউনিয়নের দলগাওঁ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ফারুক মিয়া মাধবপুর উপজেলা বহরা ইউনিয়নের দলগাওঁ গ্রামের আব্দুল মালেকের ছেলে। গুরুতর আহত রবি মিয়া ওই গ্রামের আনোয়ার আলীর ছেলে।

নিহত ফারুকের খালাতো ভাই আনোয়ার আলী জানান, ফারুক মিয়া ও একই গ্রামের হামিদ মিয়া লোকজনের মধ্যে একটি জমি নিয়ে বিরোধ চলছিল। ফারুক মিয়া জমিতে লাগানো গাছ কাটতে গেলে হামিদ মিয়া গংরা বাধা দেয়। এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে স্থানীয় কয়েকজন মুরুব্বি বিষয়টি মিমাংসার জন্য উভয় পক্ষ নিয়ে সোমবার মাগরিব নামাজের পরে একটি সালিশ বৈঠকে বসে। সালিশের এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়। এ সময় প্রতিপক্ষের লোকজন ফারুক মিয়া ও তার খালাতো ভাইয়ের ছেলে রবি মিয়াকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।

মুমূর্ষু অবস্থায় স্বজনরা ফারুক মিয়া ও রবি মিয়াকে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। জরুরি বিভাগে দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক ডা. তারেক-উজ জামান ফারুক মিয়াকে মৃত ঘোষণা করেন এবং আহত রবি মিয়াকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতাল প্রেরণ করেন। নিহত ফারুক মিয়া কাতার প্রবাসী। তিনি প্রায় ১৫ দিন পূর্বে কাতার থেকে ছুটিতে বাড়ি এসেছিলেন।

মাধবপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর