ঢাকা, বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

নিহত সাংবাদিক তুরাবের মাকে জড়িয়ে কাঁদলেন সমন্বয়করা
নিজস্ব প্রতিবেদক, সিলেট

পুলিশের গুলিতে নিহত সাংবাদিক এ টি এম তুরাবের পরিবারের সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ছাত্র-আন্দোলনের কেন্দ্রীয় ও সিলেটের সমন্বয়করা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তারা সিলেট মহানগরের যতরপুরস্থ তুরাবের বাসায় যান।

সাক্ষাৎকালে তুরাবের মাকে জড়িয়ে ধরে অঝোরে কেঁদেছেন সমন্বয়করা। এসময় পরিবারের সদস্যদের গভীর সমবেদনা জানান তারা।

ছাত্র-জনতার আন্দোলনের সময় ১৯ জুলাই সিলেটে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের সরাসরি গুলিতে নিহত হন সাংবাদিক তুরাব। তিনি নয়াদিগন্ত ও জালালাবাদ পত্রিকার রিপোর্টার ছিলেন।

জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সিলেট সফরে আসে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের ১১ জনের কেন্দ্রীয় একটি সমন্বয়ক দল। রবিবার সকালে ঢাকা থেকে এসেই তারা সাংবাদিক তুরাবের বাসায় যান। সেখানে গিয়ে স্বজনদের সাথে সাক্ষাৎ করে সমবেদনা জানানোর পাশাপাশি তুরাব হত্যার সুষ্ঠু বিচারের আশ্বাস দেন তারা।

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে সমন্বয়করা বলেন, গণঅভ্যুথানের লক্ষ্য-উদ্দেশ্য সুসংহত রাখতে ও তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি ছাত্র-জনতার মধ্যে ঐক্যে বজায় রাখতেই তাদের সিলেট সফর।

এসময় বৈষ্যম্যবিরোধী আন্দোলনের নামে বিভিন্ন অপকমের্র সাথে জড়িতদের বিরুদ্ধে প্রশাসন ও সাধারণ জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান সমন্বয়করা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর