ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সড়ক দুর্ঘটনায় নিহত ৫
শারীরিকভাবে গাড়ি চালাতে অযোগ্য সেই ট্রাক চালক
নেই গাড়ি চালানোর লাইসেন্স
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পাঁচ ছাত্রকে ‌‘নির্মমভাবে হত্যাকারী’ সেই ডাম্পার ট্রাক চালক মো. রিপন শারীরিকভাবে ভারী যানবাহন চালানোর অযোগ্য। তার ডান পা পঙ্গু ও শক্তিহীন। তার নেই গাড়ি চালানোর লাইসেন্স। তারপরও রিপন নিয়মিত ভারী যানবাহন চালাতেন।

সোমবার রিপনকে গ্রেফতার করার পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমন তথ্য পেয়েছে র‌্যাব। এর আগে সোমবার দিবাগত রাতে নগরীর ডবলমুরিং থানাধীন রশিদ বিল্ডিং এলাকা থেকে রিপনকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ সহকারী পরিচালন নুরুল আবছার বলেন, ঘাতক ডাম্পার ট্রাকের মূল চালক ছিলেন মো. নুরনবী। ঘটনার দিন ট্রাক নিয়ে কক্সবাজারের সরকারি প্রকল্পের জন্য পাথর নেওয়ার কথা ছিল নুর নবীর। কিন্তু টানা ১০ দিন গাড়ি চালিয়ে তিনি ক্লান্ত হয়ে পড়ায় হেলপার রিপনকে গাড়ি চালানোর দায়িত্ব দেওয়া হয়।

রিপন পাথর আনলোড করে ফেরার পথে বেপরোয়া গতিতে ট্রাক চালানোর সময় প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে পাঁচজন মারা যান। এ ঘটনার পর নগরীতে আত্মগোপন করেন রিপন। সোমবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিপন জানান, গাড়ির হেলপার থাকা অবস্থায় ২০০৬ সালে মারাত্মক দুর্ঘটনার কবলে পড়েন তিনি। এসময় ডান পা পঙ্গু হয়ে যায় এবং ওই পায়ের শক্তি হারিয়ে ফেলে। শারীরিক অযোগ্যতার কারণে লাইসেন্সের জন্য আবেদন করলেও তা পাননি। লাইসেন্স না থাকলেও নিয়মিত ভারী যানবাহন চলাতেন। এর আগেও একাধিকবার দুর্ঘটনার কবলে পড়েন তিনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর