ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কালুরঘাট সেতুর সংস্কারে যান চলাচল বন্ধ থাকবে তিন মাস
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের কালুরঘাট সেতুর সংস্কার কাজ শুরু করা হবে। এ লক্ষ্যে তিন মাস সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার থেকে ট্রেন ও যানবাহন চলাচল বন্ধ শুরু হয়। তবে সেতুর নিচ দিয়ে ফেরি সার্ভিসের মাধ্যমে যানবাহন চলাচল করবে। সংস্কারের পর সেতুর ওপর দিয়ে চলবে চট্টগ্রাম-কক্সবাজার ট্রেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, আগামী সেপ্টেম্বরে কক্সবাজার রুটে ট্রেন চলাচলের উদ্বোধন করার কথা। তাই জরুরি ভিত্তিতে সেতুর ট্রেন লাইন, ডেকিং ও পাটাতন মেরামতের উদ্যোগ নেয় রেল কর্তৃপক্ষ। এ সংস্কার কাজের জন্য আগামী ৩১ অক্টোবর পর্যন্ত সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকালীন সেতুুর নিচ দিয়ে ফেরি সার্ভিস চালু করা  হয়েছে। মোট তিনটি ফেরি রাখা হয়েছে। দুটি চলাচল করবে এবং একটি স্ট্যান্ডবাই থাকবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আবু জাফর মিঞা বলেন, কালুরঘাট সেতু সংস্কার কাজের জন্য মঙ্গলবার থেকে সেতু দিয়ে যান চলাচল বন্ধ করা হয়। ইতিমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ সামগ্রী ও প্রয়োজনীয় উপকরণ প্রকল্প স্থানে নিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সেতু মেরামত চলাকালীন সেতু দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। সড়ক ও জনপথ বিভাগ ফেরি সার্ভিস চালু করেছে। ফেরি দিয়েও যানবাহন চলাচল করতে পারবে। ভারী যানবাহনগুলো শাহ আমানত সেতু দিয়ে যাতায়াত করবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর