ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে বাড়ছে ব্রয়লার মুরগির দাম
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের বাজারে এক সপ্তাহের ব্যবধানে ফের বাড়তে শুরু করেছে ব্রয়লার মুরগির দাম। গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে প্রতি কেজিতে দাম ১০-১৫ টাকা করে বেড়েছে। গত সপ্তাহে ব্রয়লার মুরগি কেজি প্রতি বিক্রি হয়েছিল ১৫৫ টাকা। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ১৭০ টাকা করে। তবে সোনালি মুরগির দাম অপরিবর্তিত রয়েছে।

নগরের কাজীর দেউড়ি কাঁচা বাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি বেগুন ৫০, ঢেঁড়স ৪০, চিচিঙ্গা ৫০, কাঁকরোল ৫০ থেকে ৬০ টাকা, পটল ৫০, করলা ৭০ থেকে ৮০, পেঁপে ৩০, কচুমুখি ৭০ টাকায় বিক্রি হচ্ছে। অপরদিকে মাছের বাজারে দীর্ঘদিন ধরেই অস্থিরতা বিরাজ করছে। তার ওপর বাজারে ইলিশের সরবরাহ ভালো থাকলেও দাম ক্রেতার নাগালে নেই। বাজারে বড় আকারের ইলিশের কেজি ১৮০০ টাকা, মাঝারি আকারের ইলি ১২০০ ও ছোট আকারের ইলিশ ৭০০- ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও প্রতিকেজি কৈ মাছ ২৫০, লইট্টা ২০০, কোরাল ৮০০, শিং ৪০০, চিংড়ি ৬৫০, কাচকি ৬০০, তেলাপিয়া ২২০, পাঙ্গাশ ১৯০, রুই ২৬০ ও বড় আকারের কাতল ৩২০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতিকেজি দেশি পেঁয়াজ ৬০ থেকে ৭০ টাকা, ভারতীয় পেঁয়াজ ৪৬ টাকা, খোলা চিনি ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। ডিম বিক্রি হচ্ছে ডজন ১৫০ টাকা করে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর