ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চকরিয়ায় ত্রাণ বিতরণ ও নৌকায় ভোট চাইলেন প্রতিমন্ত্রী
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে চকরিয়ায় উপজেলায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে ওই আসনের বর্তমান সংসদ সদস্য জাফর আলমকে আবার নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ড. মো. এনামুর রহমান।

শুক্রবার বেলা ১২টার দিকে চকরিয়ার কাকারায় আড়াইশো পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে প্রতিমন্ত্রী এই আহ্বান জানান। ত্রাণ বিতরণ কার্যক্রম শেষে বন্যা কবলিত এলাকা ঘুরে ফসলি জমি, মাছের ঘেরের ক্ষয়ক্ষতি ও মানুষের খাদ্যাভাবের চিত্র দেখতে পেয়েছেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, পূর্ণাঙ্গ ক্ষয়ক্ষতির চিত্র পাওয়ার পর আন্তঃমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক করে কক্সবাজার জেলার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে। তিনি বলেন, চকরিয়ায় ভবিষ্যতে যাতে আর বন্যা না হয়, সেজন্য মাতামুহুরি নদী ড্রেজিং ও দুই পাড়ে টেকসই বাঁধ নির্মাণ করা হবে।

এ সময় তার সাথে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য তাজুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য জাফর আলম, আশেক উল্লাহ রফিক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব কেএম আবদুল ওয়াদুদ। কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে ও ইউএনও জেপি দেওয়ানের সঞ্চালনায় আয়োজিত ত্রাণ বিতরণ সভায় আরও বক্তব্য রাখেন রেজাউল করিম, ইউপি চেয়ারম্যান আজিমুল  হক আজিম  প্রমুখ।

এদিকে, ত্রাণ বিতরণ নিয়ে দুর্গতরা অসন্তোষ প্রকাশ করেছেন। তাদের অভিযোগ, ত্রাণের কার্ড পাওয়া সিংহভাগ পাহাড়ের বাসিন্দা। যারা প্রকৃত অর্থে বন্যা কবলিত ছিলেন না।

এ বিষয়ে সংসদ সদস্য জাফর আলমের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বিষয়টি দেখছেন বলে জানান।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর