ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুকে স্মরণ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী পালন করেছে চট্টগ্রামের ওয়েলফেয়ার ক্লাব। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খতম ও বিশেষ মোনাজাত করা হয়।

শোক সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সহধর্মিণী, চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশ সুপারের সহধর্মিণী শারমিন আক্তার, লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সহ সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসানের সহধর্মিণী মিশকাত আফরিন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মাসুদ কামালে সহধর্মিণী ফারজানা ইয়াসমিন। উপস্থিত ছিলেন সেকুয়া জয়রীন, শারমিন সুলতানা সেতু, পিংকি ঢালি, মোছা. শ্রাবণী খাতুন ও সঞ্চিতা কুন্ডুসহ সদস্যবৃন্দ।   

প্রধান অতিথি তানজিয়া রহমান বলেন, বঙ্গবন্ধুর আপোষহীন ও মানবতাবাদী নেতৃত্ব এ দেশের মুক্তিকামী মানুষের মনে স্বাধীনতার ঢেউ তুলেছিল। ফলে সর্বস্তরের জনতা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে নিজেদের জীবন বাজি রেখেছিল। বঙ্গবন্ধু আজও আন্তর্জাতিক পর্যায়ে মহান স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রনায়ক হিসেবে খ্যাত। বাংলা ভাষাকে বিশ্বের মঞ্চে অন্যতম শ্রেষ্ঠত্বের মর্যাদা এনে দিয়েছেন বঙ্গবন্ধু। তিনি সেই বিরল নেতা যিনি সকল ধর্মমত নির্বিশেষে সকল মানুষের মনে স্থান করে নিয়েছেন। তিনি বাঙালি জাতির কাছে অমর, অব্যয় ও চিরঞ্জীব।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর