ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামে বন্যা দুর্গতদের জন্য ৬৭ হাজার ওরস্যালাইন বিতরণ
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়া ও চন্দনাইশ এলাকার বন্যা দুর্গতদের জন্য ৬৭ হাজার ৩০০ পিস ওরস্যালাইন দিয়েছে বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন (বিসিডিএ)। বৃহস্পতিবার বিকালে সংগঠনটির পক্ষ থেকে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের হাতে এসব ওরস্যালাইন হস্তান্তর করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয়ে ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক এমএম সুলতানুল আরেফীনের নেতৃত্বে হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বিসিডিএ’র চট্টগ্রামের সভাপতি সমীর কান্তি সিকদার ও সাধারণ সম্পাদক লায়ন আশীষ কুমার ভট্টাচার্য।

এ সময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, এটি একটি জনহিতকর কাজ। বন্যাদুর্গত মানুষের পাশে সাধ্যমতো এভাবে সবারই দাঁড়ানো এখন সময়ের দাবি।

জানা যায়, চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগাড়া ও চন্দনাইশ উপজেলায় টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বন্যার পর পানি নেমে গেলেও স্থানীয় জনগণের বিশুদ্ধ সুপেয় পানির সংকট দেখা দিয়েছে। তবে বৃহস্পতিবার পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তিন উপজেলায় ২ লাখ লিটার বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম এখনো চলমান রয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর