ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চমেক হাসপাতালের আইসিইউতে ডায়ালাইসিস শুরু
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে কিডনি ডায়ালাইসিস কার্যক্রম শুরু করা হয়েছে। শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম আনুষ্ঠানিকভাবে ডায়ালাইসিস সেবা উদ্বোধন করেন। 

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আক্তার, চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান, চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ হারুন অর রশীদসহ বিভাগের সকল শিক্ষক, চিকিৎসক ও নার্সগণ।

প্রাথমিকভাবে আজ থেকে আইসিইউ বিভাগের ১১নং শয্যায় নিয়মিত ডায়ালাইসিস কার্যক্রম চলছে। আইসিইউতে ডায়ালাইসিস করে কিডনি রোগীদের নিরবিচ্ছিন্ন সেবা দেয়া যাবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেন, চমেক হাসপাতালের কিডনি রোগীর জন্য এটি নতুন সংযোজন। এর মাধ্যমে রোগীরা আইসিইউ বিভাগেই কিডনি ডায়ালাইসিস সেবা পাবে।

চমেক হাসপাতালের আইসিইউ বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আইসিইউতে কিডনি ডায়ালাইসিস শুরু হওয়ায় অনেকগুলো মানুষের জীবন রক্ষা পাবে। চমেক পরিচালক এবং সংশ্লিষ্টদের সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় কাজটি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর