ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিআইএমসিতে শিক্ষক-শিক্ষার্থীর তৈরি ১৫ হাজার পিঠার উৎসব
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ (সিআইএমসি), চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ (সিআইডিসি) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের (সিআইএনসি) শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তাদের হাতে তৈরি পিঠার উৎসব, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুরস্কার বিতরণীর মাধ্যমে বর্ণিল এ উৎসব শেষ হয়।

এর আগে, গত ১৭ জানুয়ারি ‘শীতের হাওয়ায় লাগলো নাচন আমলকীর এই ডালে ডালে’ শীর্ষক প্রতিপাদ্যে এই উৎসব শুরু হয়। দুই হাজার ৮০০ শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা নিজেদের তৈরি ১৫ হাজার বাঙালি পিঠা নিয়ে উৎসবে অংশগ্রহণ করেন।

পক্ষকালব্যাপী অনুষ্ঠিত উৎসবে ফুটবল, ক্রিকেট, লং জাম্প, হাইজাম্প, হাড়িভাঙা, রশি টানাটানি, ক্যারাম, লুডু, ডার্টবোর্ড, গোলক নিক্ষেপসহ প্রায় ৩০টি ইভেন্ট এবং সংস্কৃতি বিভাগে হামদ-নাত, নজরুল সংগীত, রবীন্দ্র সংগীত, দেশাত্মবোধক গান, ট্রাইবাল সং, অভিনয়সহ প্রায় ১৬টি ইভেন্টে মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও নার্সিং কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

বৃহস্পতিবার ফিতা কেটে পুরস্কার বিতরণী অনুষ্ঠান উদ্বোধন করেন তিন কলেজ পরিচালনাকারী প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ফর এডুকেশন সোসাইটি এন্ড হেলথ (DESH)-এর এক্সিকিউটিভ কমিটির (ইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী দ্বীন মোহাম্মদ, অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডিন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শাহেনা আকতার, ইসি কমিটির সেক্রেটারি অধ্যাপক ডা. মো. মুসলিম উদ্দিন সবুজ, ট্রেজারার ও সিআইডিসি গভর্নিং বডির সভাপতি জালাল উদ্দিন আকবর, সিআইএমসির অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. টিপু সুলতান, সিআইএমসিএইচ’র পরিচালক অধ্যাপক ডা. মো. আমির হোসেন, সিআইডিসির অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আকরাম পারভেজ চৌধুরী ও উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আলী হোসাইন, সিআইডিসিএইচ’র পরিচালক অধ্যাপক ডা. মো. শাহিকুল জাব্বার, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের অধ্যক্ষ রুবি দত্ত ও  ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডের কাউন্সিলর এসরারুল হক এসরাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও এক্সট্রা ক্যারিকুলার অ্যাক্টিভিটিজ ডিভিশনের প্রধান ডা. মেহেরুন্নিছা খানম।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর