ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হত্যা মামলায় দুই যুবকের মৃত্যুদণ্ড
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর সদরঘাট থানা এলাকায় স্বর্ণালংকার ছিনিয়ে নিতে ৭০ বছর বয়সী বৃদ্ধা মঞ্জু সেনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় মো. রুবেল (২৮) ও মো. আব্বাসকে (৩৪) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। রবিবার ষষ্ঠ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম সিরাজাম মুনীরা এ রায় দেন। রায়ে আরো এক যুবককে খালাস দিয়েছেন আদালত।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দীর্ঘতম বড়ুয়া জানান, ১০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় রুবেল ও আব্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মৃত্যুদণ্ডের পাশাপাশি স্বর্ণালংকার ছিনিয়ে নেওয়ায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফরহাদ হোসেন জাকির নামে আরেক যুবককে খালাস দিয়েছেন আদালত।

মামলার নথি সূত্র জানায়, ২০১৮ সালের ২৫ মে ভোরে সদরঘাট থানার নেভাল-টু ঘাট এলাকায় প্রতিদিনের মতো মঞ্জু সেন হাঁটতে বের হন। পরে দীর্ঘ সময় বাসায় না ফিরলে তার পরিবার ওই এলাকা ও আশপাশে তার খোঁজ করেও পাননি। ওইদিনই তার ছেলে রতন কান্তি সেন নগরের কোতোয়ালী থানায় একটি নিঁখোজ ডায়েরি করেন। পরদিন ২৬ মে দুপুরে নেভাল-টু এলাকায় একটি পরিত্যাক্ত ভবনের পাশের ঝোপে মঞ্জুর লাশ খুঁজে পায় পুলিশ।

এ ঘটনায় পুলিশ রুবেল ও আব্বাসকে গ্রেফতার করে। মামলার তদন্ত শেষে পুলিশ ২০১৮ সালের ১০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৯ সালের ৭ জুলাই ৩ জন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। রুবেল ও আব্বাস জিজ্ঞাসাবাদে তারা মঞ্জু সেনের সোনার কানের দুল, হাতের আংটি ও মোবাইল ছিনিয়ে নিতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে বলে স্বীকার করে।

  বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর