ঢাকা, বুধবার, ৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নিজের বিয়ে বন্ধ করতে থানায় কিশোরী
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নিজের বাল্য বিয়ে ঠেকাতে থানায় গিয়ে অভিযোগ করেছে এক ছাত্রী। সে স্থানীয় একটি বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। ওই কিশোরীর কথা শুনে বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছেন ওসি রাশেদুল ইসলাম। বুধবার রাতে লোহাগাড়া থানায় মামাকে সঙ্গে থানায় হাজির হয় ওই কিশোরী।

লোহাগাড়া থানার ওসি রাশেদুল ইসলাম বলেন, আধুনগর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ওই ছাত্রীর বৃহস্পতিবার বিকালে বিয়ের কথা পাকাপোক্ত করার কথা ছিল তার মায়ের। বিষয়টি জানতে পেরে বুধবার রাত সাড়ে ৯টার দিকে তার মামাকে নিয়ে ওই কিশোরী আমার কাছে এসে বিয়ে বন্ধের আকুতি জানায়। সঙ্গে সঙ্গে মেয়ের বাবা ও মায়ের সাথে কথা বলে বাল্যবিয়ে বন্ধের ব্যবস্থা করি।

তিনি বলেন, প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েটিকে বিয়ে দেবে না এবং বাবার জিম্মায় মেয়েটিকে মামার সাথে পাঠিয়ে দেওয়া হয়। এছাড়া যে-সব কাজী ও ঘটক বাল্যবিয়ে দেওয়ার ব্যবস্থা করেন তাদেরকে নিয়মিত মামলা দিয়ে আইনের আওতায় আনা হবে।

জানা যায়, ওই কিশোরীর বাবা প্রবাসী। তার মা-ই মেয়ের বিয়ে ঠিক করেছে। বিয়ের খবর শুনে মামার বাড়ি চলে যায় কিশোরী। পরে সেখান থেকে মামাকে সঙ্গে নিয়ে থানার ওসির কাছে গিয়ে বিয়ে বন্ধের আকুতি জানান।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর