ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পা দিয়ে লিখেই জিপিএ-৫ রাব্বীর, স্বপ্ন শিক্ষক হওয়ার
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে পা দিয়ে লিখেই জিপিএ-৫ পেয়েছে রফিকুল ইসলাম রাব্বী। রাব্বী সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের বজলুর রহমানের ছেলে ও ভাটিয়ারী হাজী তোবারাক আলী উচ্চ বিদ্যালয়ের ছাত্র। ২০১৬ সালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সারাজীবনের জন্য হারিয়ে ফেলেন দুই হাত।

জিপিএ-৫ পেয়ে অনুভূতি প্রকাশ করে রফিকুল ইসলাম রাব্বী বলেন, আমি যে শারীরিক প্রতিবন্ধী সেটা কখনো আমি চিন্তা করিনি। আমার মনোবল সব সময় শক্ত ছিল। যার কারণে মানুষের দোয়া ও ভালোবাসায় আমি ভালো রেজাল্ট করেছি। ভবিষ্যতে শিক্ষাজীবন শেষ করে শিক্ষক হতে চাই। শিক্ষকদের অনুপ্রেরণা জীবনে না থাকলে এত দূর আসতে পারতাম না।

ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কান্তি লাল আচার্য্য বলেন, শারীরিক প্রতিবন্ধী হওয়ার পরেও রাব্বি অন্যান্য শিক্ষার্থীদের চেয়ে ভালো ফলাফল করায় আমরা মুগ্ধ। সে জীবনে অনেক বড় হোক এই প্রত্যাশাই করি। রাব্বির মনোবল দেখে কখনো মনে হতো না সে শারীরিক প্রতিবন্ধী। সে অত্যন্ত মেধাবী। তার মেধা, মনোবল ও মানুষের দোয়ার কারণে আজ সে এ প্লাস পেয়েছে।

পরীক্ষাকেন্দ্র ফৌজদারহাট খয়রাতি মিঞা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, তাকে নিয়ম অনুযায়ী ৩০ মিনিট সময় অতিরিক্ত দেওয়া হয়। কিন্তু বাড়তি সময় সে নেয়নি।

সীতাকুণ্ডের শিক্ষা কর্মকর্তা মো. নুরুচ্ছাফা বলেন, রাব্বিকে সেই পঞ্চম শ্রেণি থেকে আমরা মুখ দিয়ে লিখে পরীক্ষা দিয়ে সাফল্য পেতে দেখেছি। সে পা দিয়ে লিখে মাধ্যমিক পরীক্ষায় পাস করেছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর