ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শিশুকে ধর্ষণ চেষ্টার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানার কাটগড় এলাকায় নয় বছরের দ্বিতীয় শ্রেণীর এক শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ফজলুল শেখ (৪০) নামের এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লাখ টাকা অর্থদণ্ড এবং অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌসলী খন্দকার আরিফুল আলম বলেন, ‘ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা হলেও স্বাস্থ্য পরীক্ষা ও অনান্য অবস্থার পরে অভিযোগটা গঠন হয় ৯/১ ধারায়। ধর্ষণের অভিযোগ হিসেবে অভিযোগ গঠিত হয়। শিশুকে ধর্ষণের অপরাধে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাঁচজন সাক্ষীর সাক্ষ্যর ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে এ সাজা দেওয়া হয়েছে।’

মামলার এজাহার থেকে জানা যায়, ইপিজেড থানার কাটগড় এলাকার এক পোশাক কর্মী তার দুই কন্যাকে রেখে গার্মেন্টেসে চলে যান। দ্বিতীয় শ্রেণী পড়ুয়া ওই শিশু ও তার আরেক ছোট বোন পাশ্ববর্তী একটি নির্মাণাধীন ভবনের সামনে খেলা করছিল। এসময় নির্মাণাধীন ভবনের কেয়ারটেকার ফজলুল শেখ ছোট বোনকে চিপস আনতে দোকানে পাঠিয়ে ৯ বছরের ওই শিশুকে ভবনটির নীচতলার একটি রুমে নিয়ে গিয়ে ধর্ষণ করার চেষ্টা করে। এসময় দোকান থেকে ছোট বোন ফিরে বড় বোনকে না পেয়ে ওই ভবনের নীচতলায় গিয়ে তার চিৎকার শুনে। বোনের চিৎকার শুনে দরজা ধাক্কা দিলে অভিযুক্ত দরজা খুলে দেয়। পরবর্তী ওই শিশুর মা গার্মেন্টস ছুটি শেষে বাসায় এসে ঘটনাটি জেনে থানায় লিখিত অভিযোগ দায়ের করে। ২০১৭ সালে এ মামলার চার্জশিট গঠন করা হয়।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর