ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রিমালের প্রভাব কাটিয়ে সচল চট্টগ্রাম বন্দর
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
ফাইল ছবি

ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কেটে যাওয়ার পর পুরোদমে শুরু হয়েছে চট্টগ্রাম বন্দরের কার্যক্রম। শুরু হয়েছে পণ্য ওঠানামা। মঙ্গলবার বন্দরের জেটিতে নোঙর করেছে ১১টি জাহাজ।

চট্টগ্রাম বন্দর সচিব বলেন, মঙ্গলবার থেকে চট্টগ্রাম বন্দরে পুরোদমে শুরু হয়েছে পণ্য ওঠানামা। বর্হিনোঙরে পাঠিয়ে দেয়া জাহাজের মধ্যে ১১টি জিসিবি, সিসিটি এবং এনসিটিতে ভীড়েছে। জোয়ার থাকা সাপেক্ষে আরো জাহাজ আনার পরিকল্পনা রয়েছে।

জানা যায়, ঘূর্ণিঝড় রিমালের প্রভাব কমে যাওয়ার পর বর্হিনোঙরে পাঠিয়ে দেয়া বড় জাহাজগুলোকে জেটিতে আনার উদ্যোগ নেয়া হয় সোমবার। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে পাইলটরা গিয়ে জাহাজ আনতে পারেনি। জাহাজ না আসলেও সোমবার থেকে আংশিক কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার জাহাজ জেটিতে ভেড়ানোর পর সকাল ১১টা থেকে পুরোদমে শুরু হয় পণ্য ওঠানামা। এরইমধ্যে ১১টি জাহাজ নোঙর করেছে জেটিতে। আরো ৮টি জাহাজ বর্হিনোঙর থেকে রওনা করেছে জেটির উদ্দেশ্যে।

এরআগে শনিবার রাতে আবহাওয়া অধিদপ্তর ৬ নং বিপদসংকেত জারি করলে চট্টগ্রাম বন্দর নিজস্ব অ্যালার্ট-৩ জারি করে। এরপর ক্ষয়ক্ষতি এড়াতে জেটিতে থাকা বড় জাহাজগুলো পাঠিয়ে দেয়া হয় বর্হিনোঙরে। এসময় বন্দর রাখা হয় বন্দরের সার্বিক কার্যক্রম। 

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর