ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চট্টগ্রামের চার উপজেলা পরিষদের ভোট বুধবার
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, বোয়ালখালী, আনোয়ারা ও চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে বুধবার। বুধবার সকাল ৮টা থেকে বিকাল চারটা পর্যন্ত চার উপজেলায় ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যে ভোটকেন্দ্রগুলো ব্যালট ছাড়া সকল নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। দুর্গম কিছু কেন্দ্রে মঙ্গলবার রাতের মধ্যে ব্যালট পৌঁছে দেয়া হবে। বাকিসব কেন্দ্রে ভোটের দিন ভোরবেলা ব্যালট পৌঁছানো হবে।

চার উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫০ জন প্রার্থী প্রতিন্ধীতা করছেন। চার উপজেলার ৩৫৬টি ভোট কেন্দ্র্রে ৬০ জন নির্বাহী ও ৪ জন জুডিশিয়াল ম্যজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি পুলিশ, আনসার, র‌্যাব ও বিজিবির টহল টিম সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে বিভিন্ন স্তরে কাজ করছেন।

চট্টগ্রামের এই চার উপজেলায় মোট ভোটার ৯ লাখ ৬৯ হাজার ৬০১ জন। এরমধ্যে পটিয়ায় ১২৮টি কেন্দ্রে ৩ লাখ ৩৪ হাজার ৫৪৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বোয়ালখালীতে ৮৬টি কেন্দ্রে ২ লাখ ১০ হাজার ৩৪০ জন ভোটার ভোট দেবেন। আনোয়ারায় ৭৪টি কেন্দ্রে ২ লাখ ৩৩ হাজার ১০৯ জন এবং চন্দনাইশে ৬৮টি কেন্দ্র্রে ১ লাখ ৯১ হাজার ৬০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক জানান, প্রতিটি গুরুতপূর্ণ কেন্দ্রে ৬ জন এবং সাধারণ কেন্দ্রে ৫ জন করে পুলিশ দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে বুথের সংখ্যার অনুপাতে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবেন।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর