ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ধর্ষণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ৯ বছর আগে বাকপ্রতিবন্ধী নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে মো. জালাল (২৮) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক মোহাম্মদ ওসমান গণি এ রায় ঘোষণা করেন। এ সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়।

আসামি মো. জালাল কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং এলাকার মো. সিদ্দিকের ছেলে। পেশায় পোশাকশ্রমিক জালাল স্ত্রীকে নিয়ে থাকতেন নগরীর চান্দগাঁও থানাধীন শহীদ কলোনিতে।

রাষ্ট্রপক্ষের কৌসুলী হাবিবুর রহমান আজাদ বলেন, আসামির বিরুদ্ধে আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয়েছে। আট সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা যায়, নিহত নারী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাসিন্দা। তিনি বাকপ্রতিবন্ধী ছিলেন। ২০১৫ সালের ২ মার্চ জালালের মাধ্যমে চট্টগ্রাম আসেন। ওঠেন জালালের চান্দগাঁও এলাকার ভাড়া বাসায়। ভুক্তভোগীকে পোশাক কারখানায় চাকরি পাইয়ে দেয় জালাল। ওই বছরের ১৯ মার্চ জালালের স্ত্রী পোশাক কারখানায় চাকরি যান। ওইদিন চাকরিতে যায়নি জালাল এবং ওই নারী। বাকপ্রতিবন্ধী নারীকে একা পেয়ে ধর্ষণের পর হত্যা করে লাশ বাসার ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে এটিকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে জালাল। ময়নাতদন্ত এবং পুলিশের তদন্তে উঠে আসে আত্মহত্যা নয়, হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জালালকে একমাত্র আসামি করে চান্দগাঁও থানায় মামলা করেন।

বিডি প্রতিদিন/এএম

 



এই পাতার আরো খবর